চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

চট্টগ্রামে ছাত্র-জনতার ওপর গুলি করা কিশোর গ্যাং লিডার মিজান ধরা

নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার ওপর গুলি করার অভিযোগে কিশোর গ্যাং লিডার মো. মিজানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ১২’শ পিস ইয়াবা ও সুইচ গিয়ার উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তার মো. মিজান বায়েজিদ বোস্তামি থানাধীন ওয়াজেদিয়া আলী চেয়ারম্যান বাড়ির মো. জামাল উদ্দিন ছেলে।

 

সোমবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ৪টায় বায়েজিদ বোস্তামি এলাকার হরিপুর ব্রাহ্মণপাড়া এলাকায় অভিযানে চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, বায়েজিদের হরিপুর ব্রাহ্মণপাড়া আবুল কালামের কলোনির ভাড়া ঘরে ইয়াবা বিক্রির জন্য মজুদ করা হয়েছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল রাতে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় জামাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরে তার ভাড়া ঘরের বাঁশের তৈরি মাচার উপর থেকে ১২’শ পিস ইয়াবা ও একটি চাকু উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।

 

র‌্যাব জানায়, গ্রেপ্তার মিজান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে অবস্থান নিয়ে অস্ত্র হাতে মহড়া দেয় এবং গুলি করে। গত ১৮ জুলাইও সে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট কাঁচাবাজারে অবস্থান নিয়ে ছাত্র-জনতার দিকে গুলি করে। তার অস্ত্রসহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়

 

আন্দোলন চলাকালীন সময়ে হওয়া নাশকতা সংক্রান্ত চান্দগাঁও থানা ও পাঁচলাইশ থানার মামলায় সে সরাসরি সম্পৃক্ত ছিল বলে জানা যায়। চট্টগ্রামের বিভিন্ন থানায় তার নামে মাদক, অস্ত্র, অপহরণ এবং ডাকাতিসহ ৭ টি মামলা রয়েছে। তাকে বায়েজিদ বোস্তামি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট