চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

ছাত্র হত্যায় জড়িত দুই ছাত্রলীগ নেতা চট্টগ্রামে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২৪ | ৩:১২ অপরাহ্ণ

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা চালিয়ে হত্যা ও যুবদলের নেতাকে হত্যা চেষ্টা মামলায় ছাত্রলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। রবিবার (১৫সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ ও বহদ্দারহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার ছাইদুল হক প্রকাশ রিফাত (২৮) ফেনী এলাকার ছালেহ আহম্মেদর ছেলে এবং মো. ইসতিয়াক আলী ওয়াছিফ (২৫) নগরীর বহদ্দারহাট এলাকার আকবর আলীর ছেলে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শরীফ-উল-আলম। তিনি জানান, গত ৪ সেপ্টেম্বর ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে ছাত্র-জনতার বিক্ষোভ সমাবেশে ছাইদুল ইসলাম নামে এক যুবক স্লোগান দিতে থাকেন। এসময় ছাত্র-জনতার উপর হামলা চালানো হয়। এতে ছাইদুল ইসলাম নামে ওই যুবক গুলিবিদ্ধ হয়ে প্রাণ ভয়ে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে তাকে মহিপাল ফ্লাইওভারের ওপরে ১৪ থেকে ১৬টি গুলি করা হয়। এরপর তাকে লাঠি-সোঠা, লোহার রড, রাইফেলের বাট দিয়ে পিটিয়ে হত্যা নিশ্চিত করা হয়। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ফেনী মডেল থানায় ৯৪ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। গতকাল বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এ মামলার কুখ্যাত আসামি ছাইদুল হককে পাঁচলাইশ থানাধীন সিডিএ এভিনিউ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

 

অপরদিকে গত ৪ মে নগরীর চান্দগাঁও থানা এলাকায় বৈষ্যম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলেন হামলা চালায় চাঁদগাও থানা শাখার কার্যনির্বাহী সংসদের সদস্য মো. ইসতিয়াক আলী ওয়াছিফ। এর আগে গত ২৪ মে সকালে ওয়াছিফ ও তার সঙ্গীরা পথরোধ করে পূর্ব ষোলশহর যুবদলের সাধারণ সম্পাদক মো. মনছুর আলমকে মারধর করে। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে তাকে হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায় তারা। এ ঘটনায় আহতের ভাই বাদী হয়ে চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় গতকাল বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে মো. ইসতিয়াক আলী ওয়াছিফকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওয়াছিফের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট