চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সিভাসু ভিসির পদত্যাগের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:৫১ অপরাহ্ণ

পদত্যাগের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. এএসএম লুৎফুল আহসান। নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠার পর পদত্যাগের ঘোষণা দিলেন তিনি।

 

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে তিনি পদত্যাগের ঘোষণা দেন। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে তিনি শিক্ষক ও সংশ্লিষ্টদের উদ্দেশ্য করে একটি ই-মেইল পাঠান। এতে তিনি উল্লেখ করেন, ব্যক্তিগত কারণে ১৫ সেপ্টেম্বর অপরাহ্নে উপাচার্য পদ হতে তিনি পদত্যাগ করেছেন।

 

সংশ্লিষ্টরা জানান, অধ্যাপক ড. এএসএম লুৎফুল আহসান ২০২৩-২০২৪ সেশনের কৃষি গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন। গত ২০ জুলাই কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। ছাত্র-জনতার তুমুল আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন হাসিনা সরকারের পতন হয়। এরপর মাস পেরিয়ে গেলেও পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করতে ব্যর্থ হয়েছেন অধ্যাপক ড. এএসএম লুৎফুল আহসান।

 

দুর্নীতি ও অনিয়মের কারণে আলোচিত সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে সখ্য ছিল অধ্যাপক ড. এএসএম লুৎফুল আহসানের। তার বিরুদ্ধে হাসিনা সরকারের পতনের কয়েক দিন আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করানোর অভিযোগ রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট