চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

পালাবদলের সুযোগে ফের গণপূর্তের জায়গা দখল

নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:৩৭ পূর্বাহ্ণ

দখলদারদের কাছ থেকে সরকারি জায়গা উদ্ধার করা হয় মাস ছয়েক আগে। গত পাঁচ আগস্ট হাসিনা সরকারের পদত্যাগে ক্ষমতার পালাবদলের পর সেই জায়গা দখলে মরিয়া হয়ে উঠেছে চিহ্নিত একটি চক্র।

 

 

বিএনপি এবং যুবলীগ নামধারী স্থানীয় দুই নেতা দলীয় ভেদাভেদ ভুলে বেদখলে নেমে পড়েছেন। ইতিমধ্যে কিছু জায়গা দখল করে কাঠামো তৈরি শুরু করেছেন। আলোচ্য জায়গাটি নগরীর বায়েজিদ বোস্তামী থানা রোডের মুখেই অবস্থিত।

 

 

স্থানীয়দের অভিযোগ, সালাউদ্দিন নামে যুবলীগের এক নেতা এবং আবুল কালাম নামে বিএনপির এক নেতা গণপূর্ত অধিদপ্তরের এই জায়গা দখলে নেমেছে। সরেজমিনে দেখা যায়, জায়গাটিতে বসতঘর তৈরি করতে বাঁশসহ প্রয়োজনীয় সামগ্রী স্তূপ করে রাখা হয়েছে। দিনে লোকজনের চোখে পড়বে তাই রাতের আঁধারে ঘর নির্মাণের কাজ চলছে। বক্তব্য জানতে সালাউদ্দিনের মুঠোফোনে কল দেওয়া হলেও সংযোগ পাওয়া যায়নি।

 

 

এর আগে গত রমজান মাসের কিছুদিন আগে টেক্সটাইলের বায়েজিদ বোস্তামী থানা রোডের মুখে প্রবেশের কিছু দূরে অবস্থিত গণপূর্ত বিভাগে দখলকৃত জায়গা উচ্ছেদ করে সংস্থাটি। ওই সময় গুঁড়িয়ে দেয়া হয় দখল করে তৈরি করা বসত-ঘর। এরপর সংস্থাটি চারদিকে বাউন্ডারে দেয়ালের পাশাপাশি কাঁটা তার দিয়ে জায়গাটি তাদের নিয়ন্ত্রণে নেয়। সর্বশেষ গত ৫ আগস্ট হাসিনা সরকারের পদত্যাগের পর একই জায়গা দখলে মরিয়া হয়ে ওঠে পূর্বে দখলে থাকা ব্যক্তিরা।

 

 

চট্টগ্রাম গণপূর্ত বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. কামরুল ইসলাম পূর্বকোণকে বলেন, ‘সরকারি জায়গা কারও দখলের সুযোগ নেই। জায়গাটিতে গণপূর্ত বাউন্ডারি দিয়েছে, নোটিশও দিয়েছে। এরপরও যদি কেউ অনুপ্রবেশ করে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

পূর্বকোণ/ এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট