চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

‘হিন্দুদের জন্য সংখ্যানুপাতিক আসন বরাদ্দ থাকা উচিত’

বিজ্ঞপ্তি

১১ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৪৯ অপরাহ্ণ

দেশে বিদেশে আত্মগোপনে থেকে ষড়যন্ত্র চক্রান্ত করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য, চট্টগ্রাম মহানগরীর আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরী।

 

বুধবার (১১ সেপ্টেম্বর) চট্টগ্রামের হাটহাজারী শ্রী শ্রী পুন্ডরীকধামে রাধাষ্টমীর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

শাহজাহান চৌধুরী বলেন, জাতীয় সংসদে হিন্দুদের জন্য সংখ্যানুপাতিক আসন বরাদ্দ থাকা উচিত। জামায়াতে ইসলামী ১৯৫৪ সালে নির্বাচন ও ১৯৭০ সালের নির্বাচনেও এই দাবি তুলেছিল। যদি সংখ্যানুপাতিক আসন বরাদ্দ থাকে তবে হিন্দুরাই তাদের নেতৃত্ব নির্বাচন করে সংসদে পাঠাতে পারবে।

 

তিনি বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে শত-শত বছর ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে। এই সম্প্রীতি বিনষ্ট করার সুযোগ কাউকেই দেব না। কেউ এমন অপচেষ্টা চালালে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে। আগামী দিনে সব ধর্মের মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি আরও সুদৃঢ় হবে।

 

তিনি আরও বলেন, ফ্যাসিস্ট গোষ্ঠী দেশে বিদেশে আত্মগোপনে থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী সবসময় দুস্কৃতকারীদের, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সোচ্চার। জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান আহ্বান জানিয়েছেন সর্বস্তরের মানুষ, হিন্দু-মুসলিম মিলে আগামীর বাংলাদেশ গড়ে তোলা হবে এবং এই ষড়যন্ত্রকারীদের আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবো।

 

সাংবাদিক বিপ্লব পার্থ ও প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাসের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন পুণ্ডরীক বিদ্যানিধি স্মৃতি সংসদের সহ সভাপতি স্বপন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, পুণ্ডরীক বিদ্যানিধি স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাস্টার অশোক কুমার নাথ।

 

আর্শীবাদক ছিলেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী, রামকৃষ্ণ মিশন ও মঠের প্রতিনিধি শ্রীমৎ স্বামী পূর্ণব্রতানন্দ মহারাজ, শ্রীমৎ পুলকানন্দ। প্রধান বক্তা ছিলেন পুন্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট