চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারী মাদ্রাসায় ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

ধর্ম নিয়ে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র অপপ্রচার চালিয়েছে

হাটহাজারী সংবাদদাতা

১১ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:৪৫ অপরাহ্ণ

অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হুসাইন বলেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে, যাতে সত্যের বিন্দুমাত্র ছিল না। বৈষম্য বিরোধী আন্দোলনের সময় কোন কোন জায়গায় কিছু ঘটনা ঘটেছে, তবে তা বিচ্ছিন্ন ঘটনা।

 

তিনি বলেন, আমরা উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য আসিনি। রাষ্ট্র সংস্কার তথা নির্বাচন কমিশন, শাসন বিভাগ, আইন বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীরসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠু নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সকল রাজনৈতিক দলসহ দেশের প্রতিটি মহলকে অন্তবর্তীকালীন সরকারকে সহযোগিতা করা দরকার।

 

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা আশরাফ আলী নিজামপুরীর সঞ্চালনায় ধর্ম উপদেষ্টা খালিদ হুসাইন হেফাজত ইসলাম প্রসঙ্গে বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে তাদের তালিকাসহ দায়িত্বশীলরা আমাদেরকে জানালে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এসব মামলা প্রত্যাহার করা হবে।

 

এছাড়া তিনি সকল ধর্ম ও গোষ্ঠীর উপদেষ্টা বলে জানিয়ে আরও বলেন, এবারের দুর্গা পূজার জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র ২ কোটি টাকা। আমরা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও মুসলমান সকলকে সাথে নিয়ে দেশ সংস্কার করে সুন্দর সমাজ বা দেশ বিনির্মাণে কাজ করে যাব।

 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন,হাটাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কুরাইশী কাসেমী। মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেমী, আল্লামা শোয়েব জমিরী, মুফতি কেফায়েতুল্লাহ, নাজিরহাট মাদ্রাসার পরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী ও হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমুখ।

 

বিকেল চারটার দিকে হাটহাজারী মাদ্রাসা থেকে বের হয়ে তিনি প্রথমে হাটহাজারী পৌরসভা এলাকার একটি মাদ্রাসা পরিদর্শন করেন। পরে মাদ্রাসার সাথে লাগোয়া শ্রী শ্রী শীতাকালি মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মুন্সি বিজয় কুমার বণিক।

 

মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক উদয় সেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হুসাইন ও মন্দির পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন,চবি শিক্ষক শিফক কৃষ্ণনাথ ।

 

এ সময় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মশিউজ্জামান, হাটহাজারী সার্কেলের পুলিশ সুপার আহমেদ খান, সহকারী কমিশনার (ভূমি) মেহেরাজ শারবীন, হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরসহ হেফাজতে ইসলাম ও মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট