চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

প্লট দখল: হাছান মাহমুদ-সাইফুজ্জামান জাবেদসহ ১৬৭ জনের বিরুদ্ধে মামলা

আদালত প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৫১ পূর্বাহ্ণ

সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদসহ ১৬৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেন নগর তাঁতি দলের যুগ্ম-আহ্বায়ক নাজিম উদ্দিন।

 

এতে প্লট দখল করার অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগের বিষয়ে তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছে।

 

মামলার অন্য আসামিরা হলেন- আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদ, ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মোনাফ চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, উপজেলার রাজানগর ইউনিয়নের চেয়ারম্যান মো. সামশুল আলম তালুকদার, কৃষক লীগ নেতা মো. শফিকুল ইসলাম ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুছ প্রমুখ।

 

বাদীর আইনজীবী জিয়াউল হক পূর্বকোণকে বলেন, আদালত মামলা তদন্তে পিবিআইকে নির্দেশ দিয়েছে।

 

অভিযোগে বলা হয়েছে, ২০১৯ সালের ২ ডিসেম্বর হাছান মাহমুদ ও সাইফুজ্জামান জাবেদের নির্দেশে অপর অভিযুক্তরা পরিকল্পিতভাবে নগরের আকবরশাহ বেলতলী ঘোনা ফারুক চৌধুরী মাঠ এলাকায় জড়ো হন। পরে তারা শত শত ঘর-বাড়ি ভাঙচুর, লুটপাট ও চাঁদাবাজি করেন।

 

অভিযুক্তরা স্থানীয় লোকজনকে এলাকা ত্যাগে বাধ্য করেন। লুটপাট করেন ঘরের আসবাবপত্র, নগদ টাকা পয়সা, গরু-ছাগল। এছাড়া প্লট মালিকদের কাছে ১০ লাখ টাকা করে চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে ১৪০ জন প্লট মালিকের কাছ থেকে অভিযুক্তরা জোরপূর্বক নন জুডিসিয়াল খালি স্ট্যাম্পে সই নেন। পরে প্লটগুলো অভিযুক্তরা বিক্রি করে দেন।

 

এতদিন আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ থাকায় বাদী প্রাণের ভয়ে মামলা করেননি বলে অভিযোগে উল্লেখ করা হয়।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট