চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম-কক্সবাজার রুটে যান চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

৮ সেপ্টেম্বর, ২০২৪ | ২:৩৭ অপরাহ্ণ

চাঁদাবাজির প্রতিবাদ ও গাড়ির চালককে মারধরের অভিযোগে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। রবিবার ( ৮ সেপ্টেম্বর) সকাল থেকে চট্টগ্রাম থেকে কোনও বাস দক্ষিণ চট্টগ্রাম এবং কক্সবাজার অভিমুখী সড়কে ছেড়ে যায়নি। একইভাবে কোনও বাস আসেনি।

পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, একটি লোকাল বাস চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত যেতে নানান সংগঠনের নামে দেড় হাজার টাকার বেশি চাঁদা দিতে হয়। গতকাল শনিবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দোহাজারী কসাই পাড়া এলাকায় আজগর আলী নামে ঈগল পরিবহনের এক চালককে মারধরের ঘটনা ঘটে। এর প্রতিবাদেই সকাল থেকে যান চলাচল বন্ধ রেখেছেন তারা।

 

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, অতিরিক্ত চাঁদা নেওয়ার প্রতিবাদ করায় একদল শ্রমিক তাদের এক সিনিয়র ড্রাইভারকে মারধর করেছে শ্রমিক ইউনিয়নের একজন। সেই ঘটনার প্রতিবাদে মাঠে নেমেছেন শ্রমিকেরা। 

এদিকে যানবাহন চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সকাল থেকে কোনও বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি। পাশাপাশি কক্সবাজার থেকেও কোনো বাস চট্টগ্রামে আসেনি। নতুন ব্রিজ এলাকায় গাড়ির জন্য অনেক মানুষকে অপেক্ষায় থাকতে দেখা গেছে। পূর্ব ঘোষণা ছাড়া যানবাহন চলাচল বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট