চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে জমা পড়েনি ১২৫ বৈধ অস্ত্র

অনলাইন ডেস্ক

৬ সেপ্টেম্বর, ২০২৪ | ৬:১২ অপরাহ্ণ

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে গত ১৫ বছরে বন্দরনগরী চট্টগ্রামে ৮৪২টি অস্ত্রের লাইসেন্স ইস্যু করা হয়। সরকারের নির্দেশনা অনুযায়ী সেগুলোর মধ্যে ৭২৭টি জমা পড়েছে থানাগুলোতে। এখনও ১২৫টি বৈধ অস্ত্র জমা দেওয়া হয়নি। অস্ত্র উদ্ধারে মঙ্গলবার রাত ১২টা থেকে শুরু হয়েছে যৌথ অভিযান। এ অভিযানে এখন পর্যন্ত চট্টগ্রামে কোনও অস্ত্র উদ্ধার হয়েছে কিনা তা জানা যায়নি।

 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ তারেক আজিজ জানান, গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত যেসব আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ইস্যু করা হয়েছিল সেগুলো ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়ার নির্দেশনা দেয়। ২৫ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম নগরীর থানাগুলোতে অস্ত্র জমা পড়েছে ৩৮৪টি। তবে নগরীতে অস্ত্রের লাইসেন্স আছে ৪৫৪টি। জেলার থানাগুলোতে ৩৮৮টি অস্ত্রের লাইসেন্স থাকলেও জমা পড়েছে ৩৩৩টি অস্ত্র।

 

চট্টগ্রাম জেলা পুলিশের পুলিশ সুপার রায়হান উদ্দিন খান বলেন, ‘চট্টগ্রাম জেলার থানাগুলোতে গত ১৫ বছরে ৩৮৮টি অস্ত্রের লাইসেন্স ইস্যু করা হয়েছিল। এর মধ্যে ৩৩৩টি অস্ত্র জমা পড়েছে। 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট