চট্টগ্রাম বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাম্প্রদায়িক আক্রমণগুলোর দোষীদের দ্রুত বিচারের আওতায় আনা হবে: ডিসি

নিজস্ব প্রতিবেদক

১২ আগস্ট, ২০২৪ | ১২:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাথে আলোচনা করেছি। থানাগুলো সচল করার জন্য প্রত্যেক থানায় কিছু স্বেচ্ছাসেবক দেওয়া হবে। থানা সচল হলে আমাদের অধিকাংশ সমস্যার সমাধান হবে। সাতকানিয়া, লোহাগাড়ায় ঘটে যাওয়া সাম্প্রদায়িক আক্রমণগুলোর দোষীদের দ্রুত বিচারের আওতায় আনা হবে।

 

রবিবার (১১ আগস্ট) সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিভাগীয় কোর কমিটির সভায় হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

 

বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম বলেন, যাদের হীন উদ্দেশ্য আছে, তারাই ধর্মের লেবাসের আড়ালে অন্যের ক্ষতিসাধন করে। তিনি বলেন, রাজনৈতিক কিংবা পূর্ব শত্রুতার সূত্র ধরে সুযোগসন্ধানীরা এসব ঘটনা ঘটাচ্ছে। এ সময় জানা যায়, চট্টগ্রামে উপজেলার ১৭টি থানার মধ্যে ১৪টি এক্টিভ করা হয়েছে এবং বাকিগুলো দু’দিনের মধ্যে সচল হবে।

 

সভায় হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধিদের সাথে আলাপচারিতায় তাদের সাথে ঘটে যাওয়া অন্যায় ও সাম্প্রদায়িক আচরণগুলো উঠে আসে। এতে আরও উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খানসহ এনএসআই, সেনাবাহিনী, ডিজিএফআই ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিগণ।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট