চট্টগ্রাম বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চবিতে হল থেকে বের হওয়ার সময় অস্ত্রসহ শিক্ষার্থী আটক

চবি সংবাদদাতা

১১ আগস্ট, ২০২৪ | ৭:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হল থেকে অস্ত্র (পিস্তল) নিয়ে বের হওয়ার সময় শিক্ষার্থীদের হাতে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী আটক হয়েছে। শিক্ষার্থীর নাম দাওদ সালমান। তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ব বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

 

রবিবার (১১ আগস্ট) বিকেল ৩টায় এ এফ রহমান হলের সামনে থেকে একটি লোডেড পিস্তলসহ তাকে আটক করে শিক্ষার্থীরা। এ সময় তার কাছে কিছু গাঁজাও পাওয়া গেছে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন। তাছাড়া তার কাছে সায়েদ ফুল মধু নামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীর কিছু মার্কশিট পাওয়া গেছে। এ. এফ রহমান হলের ৪১৫ নম্বর কক্ষ থেকে এসব নিয়ে বের হয়েছে বলে আটককৃত ওই যুবক জানিয়েছে।

 

বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনের চবি সমন্বয়ক ইবরাহীম রনি বলেন, এই ছেলে হলে সার্টিফিকেট ও মার্কশিট নেওয়ার কথা বলে হলে প্রবেশ করার জন্য আমাকে ফোন দেয়। আমি বলি যে আপনি কিছুক্ষণ অপেক্ষা করুন। আমরা আসলে আমাদের কাউকে সাথে নিয়ে হলে ঢুকবেন। কিন্তু সে কথা না শুনে হলের গার্ডকে ধাক্কা দিয়ে জোর করে হলে প্রবেশ করে। এরপর সে যখন তার জিনিসপত্র নিয়ে হল থেকে বের হয় ততক্ষণে আমরা হলের সামনে চলে আসি। তার কাছে থাকা জিনিসপত্র চেক করার সময় তার কাছে আমরা লোড করা পিস্তলসহ কিছু গাঁজা পাই।

 

সমন্বয়ক ইব্রাহিম আরও বলেন, আমরা তাকে আটক করার সময় সে আমাদের উপর হামলা করার চেষ্টা করেছে। আমাদের সকল সমন্বয়কের জীবন এখন হুমকির মুখে। ভিসি, প্রো-ভিসিদের ছত্রছায়ায় ক্যাম্পাসে এসব হচ্ছে। আমরা অনেকদিন ধরে ভিসি ও প্রো-ভিসিদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছি। তারা পদত্যাগ না করে উল্টো সন্ত্রাসীদের দিয়ে এসব করাচ্ছে বলে আমি মনে করি। আটককৃত শিক্ষার্থীকে সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে।

 

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট