চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ২৮ মামলায় গ্রেপ্তার ৭৩৫

নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই, ২০২৪ | ২:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে নগরীর বড়পোল মোড়ে নাশকতার অভিযোগে নতুন করে হালিশহর থানায় একটি মামলা করা হয়েছে। এতে ৩৭ জনকে এজাহারনামীয় ও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়াসার হামিদ বলেন, কোটা আন্দোলনকে ঘিরে হালিশহর থানার বড়পোল মোড়ে কিছু লোক জড়ো হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের নিবৃত করতে চাইলে তারা পুলিশের কাজে বাঁধা দেয় এবং বিভিন্ন গাড়িকে ভাঙচুর করার চেষ্টা করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

 

পুলিশ জানিয়েছে, গত ১৬ জুলাই রাত থেকে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল আটটা পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও জেলায় গ্রেপ্তার করা হয়েছে ৭৩৫ জনকে। এদের মধ্যে অধিকাংশই বিএনপি-জামায়াত সমর্থক।

 

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৭টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৩৫ জনসহ মোট ৪০৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

 

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো.আরিফ হোসেন পূর্বকোণকে বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৩৪ জনসহ মোট ৩২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট