চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সপ্তাহজুড়ে বাড়তে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই, ২০২৪ | ১১:৫৪ পূর্বাহ্ণ

মৌসুমি বায়ুর সক্রিয়তায় চট্টগ্রামে গত কয়েক দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। যদিও কোথাও খুব একটা ভারী বৃষ্টি হয়নি। চলতি সপ্তাহের বাকি দিনগুলোতেও জেলার বিভিন্ন জায়গায় কম-বেশি বৃষ্টি হতে পারে। এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী সপ্তাহে চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা ফের বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির বলেন, এই সপ্তাহের বাকি দিনগুলোতে বৃষ্টিপাত কম হতে পারে। সেই সঙ্গে এসময় দিন ও রাতের তাপমাত্রা কোথাও বৃদ্ধি পেতে পারে আবার কোথাও অপরিবতির্ত থাকতে পারে। তবে আগামী সপ্তাহের দিকে বৃষ্টি বাড়তে পারে।

 

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, আজ খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও সূর্যোদয় : সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ২০ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৩টা ১২ মিনিটে এবং প্রথম জোয়ারা শুরু হবে আজ সকাল ১০টা ৩০ মিনিটে। দ্বিতীয় ভাটা দুপুর শুরু হবে ৩টা ২ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১১টায়।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট