চট্টগ্রাম শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই, ২০২৪ | ৮:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রামের বহদ্দারহাটে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা তুহিন শুভ্র দাস।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা ৬টায় বহদ্দারহাট এলাকায় পুলিশবক্সে অগ্নিসংযোগ করে আন্দোলনকারীরা। পরে দফায় দফায় সংঘর্ষে ৯ জন আহত হন। এতে গুলিবিদ্ধ দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়।

চমেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন বলেন, গুলিবিদ্ধ দুই যুবককে হাসপাতালে আনা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক ছিল।’

পরে সন্ধ্যা সাড়ে ৬টায় একজন এবং তার কিছু সময় পরে আরেকজন মারা যান বলে জানান হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা তুহিন শুভ্র দাস।

এর আগে দুপুর ১টা থেকে বহদ্দারহাট মোড়ে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। দফায় দফায় পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়।

একপর্যায়ে কয়েক হাজার আন্দোলনকারী পুলিশকে ধাওয়া করে দুপুর ২টার দিকে বহদ্দারহাট মোড়ের নিয়ন্ত্রণ নেয়। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

আন্দোলনকারী আবার সংগঠিত হয়ে সন্ধ্যা ৬টায় পুলিশের ওপর হামলা চালায়। এ সময় তারা বহদ্দারহাট মোড়ে পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়। এতে চান্দগাঁও থানার ওসিসহ ২০ পুলিশ সদস্য আহত হন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট