চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কমে আসবে বৃষ্টির প্রবণতা

চলতি সপ্তাহে অস্বস্তিকর গরমের আভাস

নিজস্ব প্রতিবেদক

১৪ জুলাই, ২০২৪ | ১১:০৬ পূর্বাহ্ণ

চলতি সপ্তাহে বৃষ্টির প্রবণতা কমে আসবে। ফলে তাপমাত্রা বেড়ে কিছুটা অস্বস্তিকর গরমে ভুগতে হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।আবহাওয়া অধিদপ্তর জানায়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। এসব এলাকায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, দেশে মৌসুমি বায়ু পুরোপুরি সক্রিয় থাকলে সব বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হয়। এখন মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয়। এর ফলে দেশের কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা কম। চলতি সপ্তাহে বৃষ্টির প্রবণতা কম থাকবে। সাথে বাড়বে তাপমাত্রা।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.০ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও সূর্যোদয় : সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১৭ মিনিটে।

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় সকাল ৬টা ৫ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে সকাল ১২টা ১৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট