চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

চট্টগ্রামে স্কুলছাত্রীকে যৌন হয়রানি: অধ্যক্ষকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক

৬ জুলাই, ২০২৪ | ১:০০ অপরাহ্ণ

চট্টগ্রামের সেন্ট স্কলাসটিকাস বালিকা স্কুল এন্ড কলেজে এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় অধ্যক্ষকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

 

বুধবার (৩ জুলাই) ওই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে এ নোটিশ প্রেরণ করেন এডভোকেট বিশাল দাশগুপ্ত আকাশ।

 

এর আগে ১২ জুন প্রতিষ্ঠানটির দুই শিক্ষককে অভিযুক্ত করে শিক্ষার্থীর মা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। অভিযুক্ত দুই শিক্ষক হলেন- মো. রকিব উদ্দিন (৩৫) ও সুজিত পাল (৩৩)। রকিব উদ্দিন ওই স্কুলের চতুর্থ শ্রেণির বিজ্ঞান বিষয়ে ক্লাস নেন এবং সুজিত পাল পঞ্চম শ্রেণির ক্লাস নেন।

 

নোটিশে বলা হয়, অভ্যন্তরীণ তদন্তের নামে ৩ সদস্যের তদন্তকমিটি গঠন করে শিক্ষার্থীদের তদন্তকার্য্যে ‌‘শিশু আইন ২০১৩’ অনুসরণ না করা এবং শিক্ষার্থীদের সাথে হয়রানিমূলক আচরণ করায় ভুক্তভোগী সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষে উক্ত লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

 

এই বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর মা বাদী হয়ে বিগত ১২ জুন কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি তদন্তধীন রয়েছে। ইতিমধ্যে দুই আসামি- মো. রাকিব উদ্দিন ও সুরজির পালের জামিন আবেদন করলেও মহানগর দায়রা জজ আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন। আসামিদের এমন ঘৃণিত অপরাধ থেকে বাঁচানোর জন্য বিদ্যালয়ের অধ্যক্ষসহ তদন্ত কমিটির এমন কর্মকাণ্ড সমাজের জন্য অত্যন্ত লজ্জাজনক বলে নৌটিশে উল্লেখ করা হয়।

 

মামলার এজাহারে বলা হয়, ২০২৩ সাল থেকে বাদীর পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে নানাভাবে যৌন নির্যাতন করে আসছেন ওই দুই শিক্ষক। এমনকি দুই শিক্ষক ওই ছাত্রীকে বকাঝকা করতেন এবং পরীক্ষার খাতায় নম্বর কম কমিয়ে দেওয়ার ভয় দেখাতেন। শুধু তাই নয়, ওই ছাত্রীর মোবাইল নম্বরে ফোন করেও বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলতেন। সর্বশেষ রবিবার (৯ জুন) সকাল ১০টা ১০ মিনিটে স্কুলের টিফিন বিরতি দেয়। তখন বাথরুমে যাওয়ার সময় মো. রকিব উদ্দিন ও সুরজিত পাল কৌশলে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়ে যায় শিক্ষার্থীকে। তখন তারা ওই শিক্ষার্থীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী করে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট