চট্টগ্রাম মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দিনভর থেমে থেমে বৃষ্টি, তবুও ফিরেনি স্বস্তি

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন, ২০২৪ | ১০:৫৮ পূর্বাহ্ণ

নগরীতে সকাল থেকে সারাদিন থেমে থেমে বৃষ্টি হয়েছে। কিন্তু এমন বৃষ্টিতেও স্বস্তি ফিরেনি জনজীবনে। বৃষ্টি থামলেই আবার শুরু হয় ভ্যাপসা গরম। নগরীতে গত ২৪ ঘণ্টায় ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। এদিকে, বেলা সাড়ে ১০টার দিকে আবার শুরু হয় বৃষ্টি। এসময় বৃষ্টির কারণে নগরীর প্রধান সড়কগুলোতে সৃষ্টি হয়েছে যানজটের। এতে দুর্ভোগে পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

 

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল বারেক জানায়, মৌসুমি বায়ুর সক্রিয়তায় সারাদেশে কম বেশি বৃষ্টি হচ্ছে। তেমনি গতকাল চট্টগ্রাম নগরীসহ জেলার বিভিন্ন স্থানে দিনভর থেমে থেমে হালকা থেকে ভারী বৃষ্টি হয়েছে। এমন বৃষ্টির মধ্যে চট্টগ্রামে শুধু এক ডিগ্রি কমেছে তাপমাত্রা। বৃষ্টি থাকলেই আবার ভ্যাপসা গরম শুরু হয়।

 

এদিকে, বহদ্দারহাট, মুরাদপুর, দুই নম্বর গেট, জিইসি মোড়, ওয়াসা, লালখানবাজারসহ নগরীর বিভিন্ন সড়কে যাতায়াত করা সাধারণ মানুষ এবং মোটসাইকেল আরোহীরা বৃষ্টির কারণে দুর্ভোগে পড়তে দেখা যায়। এতে বৃষ্টিতে ভিজে যায় অনেকে। কেউ কেউ ফ্লাইওভারের নিচে আশ্রয় নিতেও দেখা যায়। তবে অল্প সময়ে থেমে থেমে বৃষ্টির কারণে নগরীর কোথাও কোনো জলাবদ্ধতার খবর পাওয়া যায়নি। বৃষ্টি বন্ধের সাথে সাথে পানিও নেমে যায়।

 

ব্যবসায়ী শাহাদত হোসেন বলেন, দোকান খুলবো তাই বেরিয়েছিলাম। কিন্তু হঠাৎ বৃষ্টির কারণে একেবারে ভিজে যাই। এখন বর্ষার মৌসুম হলেও বৃষ্টি হচ্ছে না বলে ছাতা নিয়ে বের হইনি। এছাড়া ছাতাটা অনেক সময় ঝামেলাও মনে হয়। এখন ভিজে ভিজে কাজে যেতে হবে। তবে বৃষ্টি হলে গরম কমবে। তাই বৃষ্টি হওয়াটাও প্রয়োজন।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট