চট্টগ্রাম রবিবার, ৩০ জুন, ২০২৪

সর্বশেষ:

৬০ টাকার নিচে কোনো সবজি নেই কাজীর দেউড়ি বাজারে

নিজস্ব প্রতিবেদক

২৮ জুন, ২০২৪ | ১০:৫৩ পূর্বাহ্ণ

নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা কাজীর দেউড়ির কাঁচাবাজারটি অবস্থিত সিডিএ মার্কেটের নিচতলায়। এই বাজারের বিক্রেতারা অধিকাংশ সবজি বিক্রি করছেন ৮০ টাকার বেশি দামে। গতকাল বিকেলে এই বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, ৮০ টাকার নিচে বিক্রি হচ্ছে মাত্র তিনটি সবজি। এরমধ্যে প্রতিকেজি আলু-চিচিঙ্গার দাম ৬০ টাকা এবং পটলের দাম ৭০ টাকা।

 

অন্যান্য সবজির মধ্যে পেপে ৮০, কাঁচা মরিচ ২০০, শসা ৮০, গাজর ১৪০, কাকরল ১২০, কচুর ফুল ৮০, টমেটো ১৫০, বেগুন ১২০, ঝিঙ্গে ১০০, বরবটি ১০০ এবং করলা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। নাম প্রকাশ না করে এই বাজারের এক সবজি ব্যবসায়ী বলেন, এই বাজারের সবজি বাইরের সবজির তুলনায় মানের তারতম্য তাই। বাইরের বাজারের চেয়ে এখানে দাম অন্তত ২০ টাকা বেশি থাকে। এদিন নগরীর অন্যান্য বাজার ঘুরে পেঁয়াজ ৯০ টাকা কেজি, ডাল ১৪০ টাকা এবং বোতলজাত তেল ১৬০ টাকা লিটারে বিক্রি করতে দেখা গেছে। তবে দাম কমেছে ব্রয়লার মুরগির।

 

গেল সপ্তাহের চেয়ে কেজিতে ২৫ টাকা কমে ১৭০ থেকে ১৭৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। এছাড়াও সোনালি ৩২০ টাকা এবং দেশি ৫৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে নগরে। এছাড়া গরুর মাংস ৮৫০ থেকে ১ হাজার ৫০ এবং ছাগলের মাংস ১ হাজার ৫০ থেকে ১১শ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে আকার ভেদে রুই ২৬০ থেকে ৩৬০, কাতলা ৩২০ থেকে ৩৬০, মৃগেল ২০০-২৫০, আকার ভেদে পাঙ্গাস ১৮০-২২০, তেলাপিয়া ২০০-২২০, স্যালমন ফিশ ৪৫০, বাগদা চিংড়ি ৮০০, রূপচাদা জাত ও আকার ভেদে ৫৫০ থেকে ৭০০, পোয়া মাছ ২৫০, পাবদা ৩৫০ থেকে ৪০০, সুরমা ৩৫০ থেকে ৫৫০, টেংরা ৩৭০ এবং নারকেলি মাছ ২৫০, পোঁয়া মাছ ২৬০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট