চট্টগ্রাম শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেনে পাথর নিক্ষেপ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০২৪ | ৭:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেনে পাথর নিক্ষেপের অভিযোগে অভিযান চালিয়ে দু’জনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ।

 

শনিবার (২২ জুন) রাতে কক্সবাজারের চকরিয়া থেকে তাদের গ্রেপ্তার করে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ।

 

গ্রেপ্তাররা হল- পেয়ার মোহাম্মদ প্রকাশ পেয়ারু (২২) ও আব্দুল্লাহ আল নোমান (২২)। দু’জনের বাড়িই চকরিয়ার বড়ইতলী ইউনিয়নে।

 

রেলওয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে স্থানীয় লোকজনের মাধ্যমে যাচাই-বাছাই করে রেলে পাথর নিক্ষেপকারী দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ১৮ জুন চকরিয়ার বড়ইতলী এলাকায় কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের কথা স্বীকার করেছেন। তারা একে অপরের কাছে টাকা পেতেন। ওই টাকার জন্য একজন আরেকজনকে উদ্দেশ্য করে পাথর নিক্ষেপ করতে গিয়ে ট্রেনে পাথর পড়ে বলে দাবি করেন। গ্রেপ্তার দুজনকে চট্টগ্রাম রেলওয়ে থানায় করা মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামিদের মধ্যে পেয়ার মোহাম্মদের বিরুদ্ধে ২০২২ সালে চকরিয়া এলাকায় রেলের স্লিপার চুরির মামলা রয়েছে। ওই মামলায় ৪৬ দিন তিনি কারাভোগ করেন। পরে এই মামলায় তার বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। গ্রেপ্তার দুই আসামি বখাটে প্রকৃতির। তাদের নির্দিষ্ট কোনো পেশা নেই। মাঝেমধ্যে টিউবওয়েল বসানোর কাজ করে থাকেন।

 

ওসি আরও বলেন, রেলে পাথর নিক্ষেপকারী আরও কয়েজনকে শনাক্ত করেছে পুলিশ। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট