চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

‘মে আই হেল্প ইউ’তে মিলবে সব সমস্যার সমাধান

ইমাম হোসাইন রাজু

১১ জুন, ২০২৪ | ১০:২৭ পূর্বাহ্ণ

যাত্রীদের অভিযোগ জানতে এবং সমস্যার সমাধানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হচ্ছে ‘মে আই হেল্প ইউ’ নামে বিশেষ হেল্প ডেস্ক। যেখানে মিলবে যাত্রীদের সব সমস্যার সমাধান। যাত্রী হয়রানি বন্ধ এবং তাদের সেবায় বিশেষ এমন উদ্যোগ বিমানবন্দর কর্তৃপক্ষের।

 

 

আগামীকাল বুধবার সকালে বিমানবন্দরে স্থাপিত হেল্প ডেস্কের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। এরপর থেকে বিমানবন্দর ব্যবহারকারীরা তাদের কাক্সিক্ষত সেবা গ্রহণ করতে পারবেন। ফলে দেশের দ্বিতীয় এ বিমানবন্দর দিয়ে যাতায়াত করা যাত্রীদের হয়রানি বন্ধের পাশাপাশি যাতায়াত আরও সহজ হবে।

 

 

সংশ্লিষ্টরা জানান, প্রতিদিন হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১৮টি অভ্যন্তরীণ এবং ৪০টি আন্তর্জাতিক ফ্লাইট ওঠানামা করে। তাতে বিমানবন্দর ব্যবহার করেন প্রায় পাঁচ হাজারের অধিক যাত্রী। যাদের মধ্যে অধিকাংশই প্রবাসীকর্মী। প্রথমবারের মতো বিদেশ যাচ্ছেন এমন অনেকেই বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সম্পর্কে না জানার কারণে সমস্যায় পড়েন। কোন গেট দিয়ে প্রবেশ করতে হবে, কোন কাউন্টারে চেক-ইন করতে হবে এমন তথ্য জানতে পড়তে হয় বিপত্তিতে। যাত্রীদের এসব সমস্যার সমাধান মিলবে এ ডেস্কে।

 

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, কোনো যাত্রী যেন হয়রানির শিকার না হোন, সেজন্য বিষয়টি বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। যাত্রীদের সুবিধায় হেল্প ডেস্ক চালু করা হচ্ছে।

 

জানা গেছে, বিমানবন্দরের ৭ নম্বর এবং ১০ নম্বর গেটের মাঝামাঝিতে স্থাপন করা হয়েছে ‘মে আই হেল্প ইউ’ নামে এ ডেস্কটি। যেখানে বিমানবন্দরের কার্যক্রম চালু থাকা পর্যন্ত প্রতিদিন দু’জন কর্মী সার্বক্ষণিক যাত্রীদের সেবা প্রদান করবেন।

 

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহিম খলিল বলেন, যাত্রীদের নির্বিঘ্ন যাত্রা ও পূর্ণাঙ্গ যাত্রীসেবা নিশ্চিত করতে আমরা সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। এরই অংশ হিসেবে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট