চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

পণ্যের মান নিশ্চিতে চট্টগ্রামে বিএসটিআইয়ের ভূমিকা শীর্ষক মতবিনিময়

অনলাইন ডেস্ক

১০ জুন, ২০২৪ | ১১:৫৪ অপরাহ্ণ

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারে মানসম্মত পণ্য প্রাপ্তি ভোক্তার অধিকার। পণ্যের গুণগত মান নিশ্চিত করা না গেলে দেশে এবং দেশের বাইরে ভোক্তারা যেমন ক্ষতিগ্রস্ত হবেন, তেমনি দেশের ভাবমূর্তিও ক্ষুন্ন হবে। তাই পণ্যের মান এবং মাপ দুটোই নিশ্চিতে কাজ করছে বিএসটিআই। পণ্যের মান এবং পরিমাপ ঠিক রেখে দেশের ব্যবসা বাণিজ্য ও অগ্রগতিকে বেগবান করতে সবাইকে একযোগে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএসটিআইয়ের মহাপরিচালক (মড-১) এস এম ফেরদৌস আলম।

 

সোমবার (১০ জুন) চট্টগ্রাম নগরীর ওয়াল্ড ট্রেড সেন্টারে আয়োজিত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারে মানসম্মত পণ্যের প্রাপ্তি নিশ্চিতকল্পে বিএসটিআই’র ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ভারপ্রাপ্ত সভাপতি রাইসা মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের সভাপতি এসএম নাজের হোসাইন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, ইকবাল বাহার সাবেরী প্রমুখ।

 

এতে প্রধান অতিথি এস এম ফেরদৌস আলম বলেন, পণ্যের গুণগত মান ও পরিমাপ নিশ্চিত করার জন্য বিএসটিআই আপসহীন ভূমিকা পালন করে যাচ্ছে। আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে সঙ্গতি রেখে বিএসটিআই পণ্যের মান, ওজন ও পরিমাপের বিষয় নিশ্চিত করছে বিএসটিআই। অনেক ভালো ব্যবসায়ী আছেন, যারা আন্তর্জাতিক মানের পণ্য বাজারজাত করে বিশ্ব বাজারে দেশের সুনাম বাড়াচ্ছেন। কিন্তু ব্যবসায়ী নামের এক শ্রেণির প্রতারক নকল পণ্য উৎপাদন করে জনগণকে বিভ্রান্ত করছে, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে বিএসটিআই।

 

সভায় স্টেক হোল্ডররা চট্টগ্রামে ল্যাব স্থাপন, ব্যবসা বান্ধব বিএসটিআই, প্রশাসনিক জটিলতা দূর করাসহ নানা বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট