চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

রোটারি ক্লাব অফ চিটাগাং এরিস্টোক্রেটের লাইব্রেরি উদ্বোধন

অনলাইন ডেস্ক

৯ জুন, ২০২৪ | ১২:২০ অপরাহ্ণ

সামাজিক দায়বদ্ধতা, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা, দক্ষ ও যোগ্য মানবসম্পদ বিনির্মাণে রোটারি ক্লাব অফ চিটাগাং এরিস্টোক্রেটের আধুনিক লাইব্রেরির নির্মাণ কাজ শেষ করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো ।

 

সকালে ফিতা কেটে প্রবর্তক স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এই আধুনিক লাইব্রেরির শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, ক্লাব প্রেসিডেন্ট সাদমান সায়কা শেফা, চার্টার প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, ইলেক্ট প্রেসিডেন্ট এস.এম মুহিবুর রহমান, পাস্ট প্রেসিডেন্টসসহ প্রবর্তক স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সম্মানিত সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত, ডাক্তার শ্রী প্রকাশ বিশ্বাস, অধ্যক্ষ মনোজ কুমার দেব, গণ্যমান্য ব্যাক্তিবর্গ, স্কুলের সকল শিক্ষক ও ক্লাবের সকল সদস্যবৃন্দ।

 

প্রধান অতিথি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সম্মানিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস বলেন, রোটারি ক্লাব অফ চিটাগং এরিস্টোক্রেটের এই ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে এবং শিক্ষার জন্যে এই বিশাল অবদান ভূয়সী প্রশংসার দাবিদার। রোটারি ক্লাব অফ চিটাগং এরিস্টোক্রেটের এই মহতী উদ্যোগে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করেন ।

 

ক্লাবের প্রেসিডেন্ট সাদমান সায়কা শেফা বলেন, সামাজিক দায়বদ্ধতা ও সুশিক্ষিত জাতি গঠন, দক্ষ মানব সম্পদ নির্মাণে রোটারি ইন্টারন্যাশনাল যুগের পর যুগ কাজ করে যাচ্ছে সারা বিশ্বব্যাপী এবং আমরাও সেই লক্ষ্য অর্জনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

 

প্রেসিডেন্ট বলেন, দৃষ্টিনন্দন এই লাইব্রেরি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণার ও রোটারি কর্ণার স্কুলের সকল শিক্ষক, স্কুল গভর্নিং বডি ও সকল ছাত্র ছাত্রীর মাঝে আশার আলোর সঞ্চার করবে ।

 

ক্লাবের চার্টার প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী বলেন, স্কুল কর্তৃপক্ষ লাইব্রেরির যথার্থ ব্যবহার করে সকল ছাত্র–ছাত্রীদের মাঝে এমন এক পরিবেশ তৈরি করে দেবেন যা, তাদের মানসিক বিকাশ ও দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, এমনকি লাইব্রেরির এই পরিবেশ তাদের মাঝে বই পড়ার প্রতিযোগিতা বাড়িয়ে দিবে এবং তাদেরকে প্রতিযোগিতাই অবতীর্ণ করবে।

 

প্রবর্তক স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সম্মানিত সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত বলেন, আমরা তাদের এই বিশাল উদ্যোগকে স্কুল কমিটি ও সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীর পক্ষ থেকে রোটারি ক্লাৱ অফ চিটাগাং এরিস্টোক্রেটকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। সামনের দিনে ও রোটারি ক্লাব অফ চিটাগাং এরিস্টোক্রেট আমাদের পাশে থাকবেন এবং সহযোগিতা করবেন।

 

পরিশেষে ক্লাবের প্রেসিডেন্ট সম্মানিত অতিথিবৃন্দ, স্কুল কর্তৃপক্ষ ক্লাবের সবাইকে এই অনুষ্ঠানে উপস্থিত থেকে লাইব্রেরির উদ্বোধন সার্থক ও সফল করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে ক্লাবের সম্মানিত রোটারিয়ান এ. কে. এম. শহীদুল্লাহ চৌধুরীর ভূমিকা অনস্বীকার্য, যিনি এই লাইব্রেরি বিনির্মাণে প্রথম দিন থেকে শেষ অবধি পর্যন্ত বিশেষ ভূমিকা পালন করেন এবং নান্দনিকতার সাথে লাইব্রেরি তৈরির কাজ শেষ করেন। এই দৃষ্টিনন্দন কাজের প্রতি প্রবর্তক স্কুল এন্ড কলেজের কর্তৃপক্ষ, ক্লাবের প্রেসিডেন্ট, ক্লাবের সকল পাস্ট প্রেসিডেন্ট, সকল রোটারিয়ানবৃন্দ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট