চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

মালিককে হত্যার হুমকি, চাকরিচ্যুত কর্মচারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৯ জুন, ২০২৪ | ১২:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বায়েজিদ থানার চন্দ্রনগর এলাকা থেকে ব্যবসায়ীকে হুমকি ও চাঁদা দাবির অভিযোগে মেজবাহ উদ্দিন বাবর (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শুক্রবার (৭ জুন) বিকেল ৫টার দিকে রোমান্টিক মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মেজবাহ উদ্দিন বাবর নোয়াখালী জেলার সূবর্ণচর থানার চরক্লাক গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি পাঁচলাইশ থানার আদর্শপাড়া এলাকার বাসিন্দা।

 

পুলিশ জানিয়েছে, বায়েজিদে অবস্থিত এমএস ট্রেডিং কোম্পানির মালিক মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের মুঠোফোনে গত ৩১ মে সকাল ১০ টার দিকে একটি ক্ষুদে বার্তা আসে। সেই বার্তায় উল্লেখ করা হয় ‘১৫ লাখ টাকা চাঁদা না দিলে ওই ব্যবসায়ীর অনেক বড় ক্ষতি হবে। পুলিশকে জানালে তাকে কখন, কে মারবে তা সে নিজেও জানবে না। এছাড়াও বলা হয়, চালাকি করলে পরিণাম অনেক খারাপ হবে।’

 

পরবর্তীতে গত ৬ জুন দুপুর সাড়ে ১২টার দিকে অজ্ঞাতনামা সেই নাম্বার থেকে আবারও কল আসে ব্যবসায়ী মোস্তাফিজের কাছে। কিন্তু তিনি ঘুমে থাকায় সেটি রিসিভ করতে পারেননি। পরে একইভাবে আবার ওই অজ্ঞাত নম্বর থেকে একটি ক্ষুদে বার্তা পাঠিয়ে টাকা পাঠাতে তাগাদা দেওয়া হয়।

 

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা বলেন, ওই ব্যবসায়ীকে বারবার মুঠোফোনে এসএমএস করে হুমকি দিলে তিনি বিষয়টি আমাদের জানান। এরপর আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে শনাক্ত করে গতকাল (শুক্রবার) গ্রেপ্তার করি।

 

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ওসি বলেন, ‘আসামি মেজবাহ উদ্দিন বাবর একসময় বাদীর কারখানায় কাজ করতো। ৬ মাস আগে প্রশাসনিক কারণে তাকে চাকরি থেকে সাসপেন্ড করা হয়। সেই জের ধরেই তিনি এমন হুমকি দিয়েছেন এবং চাঁদা চেয়েছেন। চাকরি খুঁইয়ে তিনি প্রতিশোধপ্রবণ হয়ে উঠেছিলেন।’

 

আসামির বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা করে শনিবার (৮ জুন) তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট