চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

লুট, ছিনতাইয়ে বাধা দিলে চলে সদলবলে হামলা

নগরীর দুই নম্বর গেট এলাকা: ড্যান্ডিসেবীদের উৎপাত থামানো যাচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

৬ জুন, ২০২৪ | ১:১৭ অপরাহ্ণ

নগরীর দুই নম্বর গেট এলাকায় দিনে দুপুরে পণ্যবাহী যানবাহনে ঝাঁপিয়ে পড়ছে ড্যান্ডিসেবনকারীরা। কোনোমতেই থামানো যাচ্ছে না ড্যান্ডিসেবীদের উৎপাত। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে তাদের উৎপাত।

 

গতকাল বেলা পৌনে ১২টার সময় দুই নম্বর গেট এলাকায় মুরগিবাহী একটি ভ্যান থেকে মুরগি ছিনিয়ে নিচ্ছিল এক ড্যান্ডি সেবনকারীরা। এসময় স্থানীয় লোকজন পিটুনি দেয় ওই ড্যান্সিসেবনকারীকে।

 

নগরীর ২ নম্বর গেট, সিএন্ডবি কলোনি, ফরেস্ট গেট ও ষোলশহর রেল স্টেশন এলাকাজুড়ে ড্যান্ডিসেবী শিশু-কিশোরদের নিয়ে আতঙ্কে রয়েছে এলাকাবাসী, ব্যবসায়ী ও পথচারীরা। মুখে পলিথিন লাগিয়ে সারাদিন দলে দলে ড্যান্ডি সেবনে বুঁদ হয়ে থাকে বিপথগামী তরুণ ও কিশোরের দল। ফুটপাত ও সড়ক বিভাজকে বসে প্রকাশ্যে দিন-রাত ড্যান্ডি সেবনে মত্ত থাকে তারা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, এসব তরুণ-কিশোরের দল ড্যান্ডি ও মাদক সেবন ছাড়াও চুরি-ছিনতাইয়ে জড়িত। সুযোগ ফেলেই পথচারী ও যানবাহনের যাত্রীদের মোবাইল, মেয়েদের ভ্যানিটি ব্যাগ টান দিয়ে ছোঁ মেরে পালিয়ে যায়। এছাড়াও মালবাহী বিভিন্ন যানবাহন থেকে টান মেরে পণ্যসামগ্রী চুরি-ছিনতাইও করে থাকে। মগের মুল্লুকের মতো গুটিকয়েক বিপদগামী তরুণ-কিশোরদের হাতে জিম্মি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। দীর্ঘদিন ধরে ড্যান্ডিসেবীদের অরাজকতা ও রাম রাজত্ব চলছে।

 

সাম্প্রতিক সময়ে গুটিকয়েক এই ড্যান্ডিসেবীদের উৎপাত, অত্যাচার, চুরি-ছিনতাই ও পথচারীদের লাঞ্ছনা মহামারী আকার ধারণ করেছে। ছিনতাই ও চুরি ঘটনায় অতিষ্ঠ লোকজনের অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যে দৈনিক পূর্বকোণ সরেজমিনে একাধিক প্রতিবেদন প্রকাশ করেছে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট