চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

সেপ্টেম্বরে চট্টগ্রাম নগর আ. লীগের সম্মেলনের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

৬ জুন, ২০২৪ | ১২:৫৪ অপরাহ্ণ

আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে মতৈক্যে পৌঁছেছে নগর আওয়ামী লীগ। গতকাল বুধবার মহানগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় উপস্থিত একাধিক নেতা জানান, দ্রুত সময়ের মধ্যে অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের দিনক্ষণ এগিয়ে আনার বিষয়ে ঐকমত্যে পৌঁছেছেন দুই পক্ষের নেতারা। সেই লক্ষ্যে চলতি জুন মাসে সাংগঠনিক কর্মসূচির মধ্যে তৃণমূল সম্মেলন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

গতকাল (বুধবার) বিকেল ৫টায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের বাসভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক সাংগঠনিক সম্পাদক পূর্বকোণকে বলেন, চলতি জুন মাসে অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন করার উদ্যোগ নেওয়া হবে। থানার দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করে দ্রুত সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এই লক্ষ্যে আগামী ৮ জুন পুনরায় বসতে যাচ্ছেন নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা।

বৈঠক সূত্র জানায়, মহানগর আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে ইতিমধ্যেই দিকনির্দেশনা ও সময়সীমা বেঁধে দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সেপ্টেম্বরের মধ্যে সবকটি ওয়ার্ড ও থানা শাখার সম্মেলন করে অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার তাগিদ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। অক্টোবর মাস থেকে এগিয়ে সেপ্টেম্বর মাসে নগর আওয়ামী লীগের সম্মেলন করার বিষয়ে একমত হয়েছেন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা।

নগর আওয়ামী লীগের একাধিক নেতা জানান, আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উপলক্ষে তিন দিনের বর্ণাঢ্য আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে নগর আওয়ামী লীগ। একই সঙ্গে দলীয় নানা সাংগঠনিক কর্মসূচি পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

সংগঠনের কর্মসূচি : জুন মাসে ছয় দফা আন্দোলন ও দলের প্রতিষ্ঠাবার্ষিকসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে ৭ ঐতিহাসিক ৬ দফা দিবস পালন। সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ১২ জুন কালুরঘাট বিপ্লবী বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্রের প্রথম পাঠক মরহুম এম এ হান্নানের মৃত্যুবার্ষিকী পালন। সকাল ১০টায় মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, সাড়ে ১০টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩ জুন থেকে তিন দিনের বর্ণাঢ্য আয়োজন। মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাকাল থেকে পদ-পদবিধারী নেতাদের পরিবারিক মিলনমেলা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, ১ জুলাই সাবেক মন্ত্রী মরহুম জহুর আহমদ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালন।

সভায় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, কৃষি বিষয়ক সম্পাদক আহমেদুর রহমান ছিদ্দিকী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, মহিলা সম্পাদক জোবাইরা নার্গিস খান, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম প্রমুখ।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট