চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল

দু’মাস বেতন পাচ্ছেন না চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা

ইমাম হোসাইন রাজু

২ জুন, ২০২৪ | ১১:৫১ পূর্বাহ্ণ

দুমাস বেতন পাচ্ছে না চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক-স্বাস্থ্যকর্মী এবং কর্মকর্তা-কর্মচারীরা। শুধু তাই নয়, আসন্ন ঈদুল আজহার বোনাসও তুলতে পারেনি তারা। এ নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে। এদিকে সরকারি অন্য হাসপাতালের সবাই বেতন-বোনাস ইতিমধ্যে পেয়ে গেছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মাসখানেক আগে হাসপাতালের তত্ত্বাবধায়ক পদোন্নতি পেয়ে অন্যত্র বদলি হন। কিন্তু তার স্থলে নতুন কাউকে নিয়োগ দেওয়া হয়নি। যদিও সহকারী পরিচালককে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। তবে তার টাকা তোলার বিলে স্বাক্ষর করার ক্ষমতা না থাকায় অর্থ ছাড় হচ্ছে না।

জানা গেছে, গত ২ এপ্রিল পদোন্নতিজনিত কারণে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে পদায়িত হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি। এরপর গত ৮ এপ্রিল তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে দায়িত্বভার বুঝিয়ে দেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনোয়ার হোসেন চৌধুরীর নিকট। কিন্তু দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বেতন-ভাতার স্লিপে স্বাক্ষরের ক্ষমতা না থাকায় অর্থ ছাড় পাওয়া যাচ্ছে না। এ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়।

জানতে চাইলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক (দায়িত্বরত তত্ত্বাবধায়ক) ডা. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘যিনি তত্ত্বাবধায়ক ছিলেন, তিনি পদোন্নতি পেয়ে অন্য জায়গায় চলে গেছেন। আমাকে দায়িত্ব দিলেও বিধি অনুযায়ী বেতন-ভাতার বিল ফরওয়ার্ড করতে হয় তত্ত্বাবধায়ককে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’

জানা যায়, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১৪৭ জন নার্স, অর্ধশত চিকিৎসক এবং ৩০ জন কর্মচারীসহ সবমিলিয়ে প্রায় আড়াইশ’ কর্মকর্তা-কর্মচারী আছেন। দুমাস বেতন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন তারা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে চলতি সপ্তাহে বিষয়টি সুরহা হতে পারে।

জানতে চাইলে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ডা. ইফতেখার আহমদ বলেন, ‘বিষয়টি নিয়ে কাজ চলছে। আশা করছি দু-একদিনের মধ্যে সমাধান হবে।’

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট