চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

চবিতে দুই বছর পর ধরা খেল ভুয়া শিক্ষার্থী, সক্রিয় ছাত্রলীগেও

অনলাইন ডেস্ক

৩১ মে, ২০২৪ | ৬:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ বছর ক্লাস করার পর এক ভুয়া শিক্ষার্থীকে শনাক্ত করেছে সহপাঠীরা। ইতিহাস বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেয়া ওই শিক্ষার্থী নাম ইমন হাসান রাব্বি।।

বৃহস্পতিবার (৩০ মে) ইতিহাস বিভাগের ২য় বর্ষের ক্লাস টিউটোরিয়াল পরীক্ষায় অংশ নিতে গিয়ে তার জালিয়াতি ধরা পড়ে।

তার সহপাঠীরা জানান, ইমন তাদের সাথে নিয়মিত ক্লাস করত এবং বিভিন্ন প্রোগ্রামেও যেত। কিন্ত এতো শিক্ষার্থীর মধ্যে তার পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। একেকদিন একেক ক্রমিক নম্বরে উপস্থিতি দিত। মাইগ্রেশনে অন্য ডিপার্টমেন্টে যাওয়া শিক্ষার্থীদের নাম রোল ব্যবহার করতো। কিন্তু আজ পরীক্ষা দিতে গিয়ে বিষয়টি তাদের কাছে ধরা পড়ে। প্রথম বর্ষ পরীক্ষায় তার কোন রেজাল্টশিট পাওয়া যায়নি। কিন্তু সে ফেসবুকে নিজের মনগড়া সিজিপিএ লিখে শেয়ারও দিয়েছিল।

এ বিষয়ে জানতে ইমন হাসান রাব্বিকে ফোনে একাধিকবার কল করেও ফোন বন্ধ পাওয়া যায়।
চবি ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম কুদ্দুস লাভলু বলেন, আজকে ক্লাস পরীক্ষা নিতে গিয়ে এরকম একটা ঘটনা ঘটে। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞেস করা হয়েছে। এডেন্টডেন্স শিটে তার নাম ছিল না।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত বলেন, ওই ছাত্রের বিষয়ে আরো অভিযোগ আছে। কিছুদিন আগে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মারামারির ঘটনা তদন্তে তার তথ্য উঠে আসে। আমরা কিছুতে তার পরিচয় মিলাতে পারছিলাম না। পরে জানা গেল সে যে বিভাগের পরিচয় দেয় ওই বিভাগের ছাত্রই না। বিষয়টা নিয়ে আমরা কাজ করছি। দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, ভুয়া পরিচয়ধারী ওই তরুণ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ সিএফসির রাজনীতিতে যুক্ত ছিল, থাকত শহীদ আবদুর রব হলে। গত ২১ মে হাটহাজারী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে চবিতে যে সংঘর্ষ হয়, এতেও তার সম্পৃক্ততা ছিল।

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট