চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

হিমালয়ের দুই পর্বত শৃঙ্গ জয়ের গল্প শোনালেন বাবর

অনলাইন ডেস্ক

২৯ মে, ২০২৪ | ৭:২৬ অপরাহ্ণ

বাংলাদেশ থেকে প্রথমবার এক অভিযানেই হিমালয়ের ৮ হাজার মিটার উচ্চতার দুই পর্বত শৃঙ্গ জয়ের গল্প শোনালেন বাবর। দেশে ফিরে বুধবার (২৯ মে) চট্টগ্রাম নগরীর আলিয়ঁস ফ্রঁসেজ দ্য চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন ডা. বাবর আলী।

 

তিনি জানান, ১৯ মে পৃথিবীর শীর্ষ পর্বত এভারেস্ট এবং ২১ মে চতুর্থ শীর্ষ পর্বত লোৎসে আরোহণ করে  লাল-সবুজের পতাকা উড়ানোর গল্প । বলেন, এভারেস্ট শীর্ষে প্রায় দেড় ঘন্টার মতো অবস্থান করার পর নেমে আসার সময় এক আহত পর্বতারোহীর জন্য সৃষ্ঠ মানব জটে প্রায় দেড় ঘন্টা আটকা থাকার কথা । সেসময় তুষারঝড়ে পড়েও বড় কোন দুর্ঘটনার হাত থেকে বেঁচে যাওয়ার জন্য শুকরিয়া আদায় করেন।

 

এই অর্জনে তিনি কৃতজ্ঞতা জানান নিজের ক্লাব ‘ভার্টিক্যাল ড্রিমার্স’, সকল পৃষ্ঠপোষক সংগঠন এবং ক্রাউড ফান্ডিং এ অংশ নেওয়া সকল শুভাকাঙ্ক্ষীদের। সভায় উপস্থিত ছিলেন ভার্টিক্যাল ড্রিমার্সের সভাপতি দেবাশীষ বল, প্রধান উপদেষ্টা শিহাব উদ্দিন এবং সহযোগী প্রতিষ্ঠান ভিজ্যুয়াল নিটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ.এন.ফয়সাল।

 

উল্লেখ্য,  আগামী ২ জুন নগরীতে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের সাইক্লিস্টদের অংশগ্রহণে সাইকেল শোভাযাত্রা এবং সন্ধ্যা সাড়ে ৬টা থেকে বাবর আলী নিজের অভিযানের গল্প শোনাবেন চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট