চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

‘বঙ্গবন্ধু শিল্পনগর উৎপাদনে গেলে ১৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে’

নিজস্ব প্রতিবেদক

২৮ মে, ২০২৪ | ১১:১৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজার উদ্যোগে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের আঞ্চলিক পরিবেশ ও সামাজিক প্রভাব মূল্যায়ন’ খসড়া প্রতিবেদনের উপর অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ মঙ্গলবার (২৮ মে) চট্টগ্রাম জেলা প্রশাসকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

 

এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য মাহবুব উর রহমান, বেজার নির্বাহী চেয়ারম্যান ও সচিব শেখ ইউসুফ হারুন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইয়াসমিন পারভীন তীবরিজী, চট্টগ্রাম ওয়াসা চেয়ারম্যান এম ফজলুল্লাহ। সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। সভায় চট্টগ্রামে সরকারি বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম মিরসরাই, সীতাকুণ্ড উপজেলা এবং ফেনীর সোনাগাজী উপজেলার সমুদ্র উপকূলীয় প্রায় ৩৪ হাজার একর জমিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প নগর গড়ে উঠেছে। এখন পর্যন্ত সাতটি দেশি-বিদেশি শিল্পপ্রতিষ্ঠান উৎপাদনে গিয়েছে। পুরোপুরি এই শিল্প উৎপাদনে গেলে ১৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে।

 

সভায় জানানো হয়, বিশাল এই শিল্প নগরে যাতে পরিবেশ প্রতিবেশের ক্ষতি না হয় সেদিকে নজর রাখা হয়েছে। প্রকল্প এলাকায় ব্যাপক বনায়ন করা হয়েছে। এছাড়া এই শিল্প নগরে যাতে পানি সরবরাহ করা হয় সেজন্য চট্টগ্রাম ওয়াসা মেঘনা নদী থেকে পানি নিয়ে প্রকল্প এলাকায় সরবরাহ করার জন্য একটি প্রকল্প গ্রহণ করেছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট