চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

চিকিৎসক মনিরুল করিম আর নেই

নিজস্ব প্রতিবেদক

২৮ মে, ২০২৪ | ৭:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ৪১তম ব্যাচের ছাত্র, অ্যানেসথেসিয়া কনসালট্যান্ট ডা. মোহাম্মদ মনিরুল করিম আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। গতকাল সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে নগরীর বেসরকারি এপোলো ইমপেরিয়াল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
ডা. মনিরুল করিম ক্যাডেট কলেজ ক্লাব চিটাগং লিমিটেডের (সিসিসিসিএল) সদস্য। তিনি চট্টগ্রাম লায়ন্স আই ইনস্টিটিউট এন্ড হসপিটাল, চিটাগং স্পেশালাইজড ট্রিটমেন্ট এন্ড ট্রমা সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন। দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন এই মেধাবী চিকিৎসক।
চট্টগ্রামের খ্যাতিমান চিকিৎসক ডা. এএম ফজলুর করিমের ছেলে ডা. মনিরুল করিম ৬ ভাই-বোনের মধ্যে সবার ছোট। মৃত্যুকালে তিনি ৪ বোন, ২ ভাই, স্ত্রী এবং দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, বন্ধু রেখে গেছেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের চিকিৎসক অঙ্গনে।
ওইদিন বাদ আসর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে ডা. মনিরুল করিমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদ এশা দ্বিতীয় নামাজে জানাজা শেষে নিজের গ্রাম বোয়ালখালীর পশ্চিম শাকপুরা আজগর আলী সওদাগর বাড়ির কবরস্থানে তাকে দাফন করা হয়।
ডা. মনিরুল করিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নানা শ্রেণি ও পেশার মানুষ। পৃথক শোক বার্তায় তারা বলেন, মনিরুল পরোপকারী ব্যক্তি ছিলেন। তার কাছে সাহায্য চেয়ে কাউকে নিরাশ হতে হয়নি। নিরলস পরিশ্রম, বিনয় আর রোগীর প্রতি নিবেদিত প্রাণ তাকে অল্প সময়ে সাফল্যের চ‚ড়ায় নিয়ে গেছে।
ক্যাডেট কলেজ ক্লাব চিটাগং লিমিটেডের সভাপতি এম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এবিএম ইফতেখার আলম সিদ্দিকী, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রাক্তন জেলা গভর্নর লায়ন নাসির উদ্দিন চৌধুরী এমজেএফ, ভাইস-চেয়ারম্যান প্রাক্তন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক এমজেএফ ও সেক্রেটারি লায়ন ডা. দেবাশীষ দত্তও ডা. মনিরুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট