চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

পরিকল্পিত, নান্দনিক অনন্যা আবাসিক গড়তে আহবায়ক কমিটি গঠন

বিজ্ঞপ্তি

২৫ মে, ২০২৪ | ১১:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অনন্যা আবাসিক এলাকাকে দৃষ্টিনন্দন আবাসিক এলাকা গড়ে তুলতে সিডিএর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

 

শুক্রবার (২৪ মে) রাতে আবাসিক এলাকা সংলগ্ন ফ্রোবেল একাডেমিতে প্লট মালিকদের এক সাধারণ সভায় এসব আশ্বাস দেন চউকের নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

 

সভায় অনন্যা আবাসিক এলাকাকে একটি পরিকল্পিত, নান্দনিক অনন্য আবাসিক হিসেবে গড়ে তুলেতে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

 

সভার দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

 

এর আগে প্রথম পর্বে অনুষ্ঠিত প্লট মালিকদের আলোচনা সভা শেষে অনন্যা হাউজিং সোসাইটির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। সর্বসম্মতিক্রমে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেনকে আহবায়ক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও চট্টগ্রাম বন্দরের সাবেক সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলমকে সদস্য সচিব করা হয়েছে। যুগ্ম আহবায়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর প্রফেসর ড. এম এ গফুর।

 

সদস্য নির্বাচিত হয়েছেন প্রফেসর মো শহিদুল আমিন, এস এম আজিম উদ্দিন, প্রফেসর সুচারু বিকাশ বড়ুয়া, প্রফেসর রনজিত কুমার চৌধুরী, ফাতেমা বেগম, মো. গোলাম কিবরিয়া, কোরবান আলী সিআইপি, আরিচ আহমেদ শাহ্, ডা. নওশাদ আহমেদ, মো. আবুল হাসেম, ক্যাপ্টেন সৈয়দ জাহেদ হোসেন, মো. আবদুল মান্নান, পুলিশের সাবেক কর্মকর্তা এম ফজলুল হক, এস এম জহিরুল হক, মিজানুর রশিদ, ইঞ্জিনিয়ার ফরিদুল আলম আলম, এমদাদুল্লাহ হিরু, সাজ্জাদ আলী তালুকদার প্রমুখ।

 

এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন। সভায় অনন্যা আবাসিক এলাকার নানা সমস্যা সমাধান ও একটি জলবায়ু সহিষ্ণু গ্রিন আবাসিক হিসেবে গড়ে তুলেতে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন মো. জাফর আলম।

 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সিডিএ নব নিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ ইউনুছ বলেন, যতদ্রুত সম্ভব অনন্যা আবাসিক এলাকায় পরিকল্পিতভাবে বাড়ি-ঘর গড়ে উঠবে এবং সিডিএ প্লট মালিকদের বাড়ি নির্মাণে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

তিনি বলেন, সব অপ্রচারের বাধা ডিঙ্গিয়ে বাড়ি ঘর তৈরি করা গেলে অনন্যা চট্টগ্রামের একটি পরিকল্পিত আবাসিক এলাকায় পরিণত হবে। তিনি অনন্যা হাউজিং সোসাইটির নব নির্বাচিত আহবায়ক কমিটিকে এলাকার উন্নয়নে কাজ করার আহবান জানান।

 

প্রায় দেড় শতাধিক প্লট মালিক সবাই যোগদান করেন। এখনো তথ্য প্রদান করে প্লট মালিকদের সংগঠনের সাথে যারা যুক্ত হননি তাদের প্রতি দ্রুত যুক্ত হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট