চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

‘চট্টগ্রাম আদালতে হাইকোর্টের ব্যাঞ্চ স্থাপন করা সময়ের দাবি’

অনলাইন ডেস্ক

২১ মে, ২০২৪ | ১১:০৩ অপরাহ্ণ

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার নবীন আইনজীবী বরণ ও পুনর্মিলনী চট্টগ্রাম জেলা আইনজীবী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম।

 

প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র বলেন, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতারা চট্টগ্রামে রাজনীতিবিদদের সবসময়ই পাশে থাকেন। নাগরিকদের আইনগত সহায়তা পাওয়ার সাথে দেশের আইনের শাসন, ন্যায়বিচার, মানবাধিকার ও সামাজিক সমতা জড়িত উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মূল সংবিধানেই গণতন্ত্র, মানবাধিকার, সামাজিক সুবিচার ও সমতার বিধানাবলিসহ বিচার প্রক্রিয়ায় ধনী-দরিদ্র নির্বিশেষে সকল নাগরিকের প্রবেশাধিকারের বিধান সন্নিবেশ করে গেছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে।

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, চট্টগ্রাম আদালতে হাইকোর্টের বিচারিক ব্যাঞ্চ স্থাপন করা প্রয়োজন যা মানুষের উপকার হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে নিরাপদ এবং আইনের শাসন প্রতিষ্ঠা ও সবার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, গণতন্ত্রকে সুরক্ষা এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা, যাতে জনগণ ন্যায়বিচার পায়।
নতুন আইনজীবীদের তিনি মানুষকে সহজেই আইনি সহায়তা দেওয়ার আহবান জানান।

 

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এড. মুজিবুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. এ এইচ এম জিয়া উদ্দিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এড. রেজাউল করিম চৌধুরী, এড. রতন কুমার রায়, এড. ইফতেখার সাইমুম চৌধুরী প্রমুখ।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট