চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময় লক্ষ্য

সিভাসু ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সমঝোতা সই

বিজ্ঞপ্তি

২০ মে, ২০২৪ | ৯:৩২ অপরাহ্ণ

গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময়ের লক্ষ্যে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

 

আজ সোমবার (২০ মে) সিম্পোজিয়াম, কনফারেন্স ও প্রশিক্ষণ আয়োজনের মাধ্যমে পেশাগত উন্নয়ন, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময় এবং গবেষণামূলক কর্মকাণ্ডে পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্যে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর শিক্ষার্থীরা সিভাসু’র ল্যাব সুবিধা গ্রহণের পাশাপাশি সিভাসু’তে উচ্চশিক্ষা গ্রহণেরও সুযোগ পাবে।

 

বিকাল ৩টায় সিভাসু’তে অনুষ্ঠিত উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য ড. রুবানা হক। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান।

 

সভাপতিত্ব করেন সিভাসু’র পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এস. কে. এম. আজিজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিভাসু’র প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী।

 

সমঝোতা স্বারকে সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য ড. রুবানা হক স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে সই করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভাসু’র ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. ফেরদৌসী আকতার, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. শেখ আহমদ-আল-নাহিদ, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর রেজিস্ট্রার হিউ মার্টিন এবং প্রধান নির্বাহী প্রফেসর একেএম মনিরুজ্জামান মোল্লা।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট