চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

১৮ মে, ২০২৪ | ৯:৪৫ অপরাহ্ণ

অবশেষে পাঁচ বছর আট মাস পর চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।

 

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য ২৫ সদস্যের চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। ২০২৩ সালের ২৯ জুলাই পূর্ণাঙ্গ কমিটি পায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ। এতে নতুন করে ৩০ জনকে কলেজ ছাত্রলীগে অন্তর্ভুক্ত করা হয়। এছাড়া নয়টি ডিপার্টমেন্টের কমিটিও ঘোষণা করা হয়।

 

গত ১৩ মে কলেজের উন্নয়নমূলক কাজে চাঁদাবাজি, কলেজের প্রধান সহকারীসহ কর্মচারীদের ওপর নির্যাতন, কলেজের শিক্ষক বদলিসহ নানারকম বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ এনে সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীসহ কলেজ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এ সময় কলেজের বিভিন্ন দেয়াল থেকে সভাপতি-সম্পাদকের ছবি সম্বলিত ব্যানার খুলে ফেলা হয়। এছাড়া দু’জনের ছবি আগুন দিয়ে পোড়ায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

 

বিষয়টি নিশ্চিত করে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর পূর্বকোণকে বলেন, মেয়াদোত্তীর্ণ, কলেজে চলমান বিশৃঙ্খলা ও নানা অনিয়ম এবং সাংগঠনিক নিয়মনীতির তোয়াক্কা না করায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে জরুরি সভা আহ্বান করে শিগগিরই নতুন কমিটি ঘোষণা করা হবে।

 

দীর্ঘদিন কমিটি না থাকায় ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে তৈরি হয়েছে ছোট ছোট উপদল। ফলে এসব নেতা-কর্মীরা ক্যাম্পাসে প্রভাব ও আধিপত্য বিস্তার রোধে নানা বিশৃঙ্খলা কর্মকাণ্ড করে যাচ্ছেন। এদিকে দীর্ঘদিন পর কমিটি বিলুপ্ত করায় পদপ্রত্যাশী নেতা-কর্মীদের মধ্যে আশার সঞ্চার হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট