চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ৮ লাখ পিস নকল ব্র্যান্ড রোল জব্দ, গ্রেপ্তার ৫

অনলাইন ডেস্ক

১৬ মে, ২০২৪ | ১০:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে ৮ লাখ পিস নকল শুল্ক-করের স্টিকার (সিগারেটের ব্যান্ড রোল) জব্দ করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় ঘটনার সাথে জড়িত পাঁচজনে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা এসব ব্র্যান্ড রোলের আনুমানিক বাজার মূল্য পাঁচ কোটি টাকা বলে জানা গেছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগ (উত্তর) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন।

তিনি জানান, চান্দগাঁও থানাধীন খাজারোড পাক্কা দোকান এলাকার একটি বাড়িতে দীর্ঘদিন ধরে নকল ব্র্যান্ডরোল তৈরির কাজ করে আসছিল একটি চক্র। এসব রোল গাজীপুরের টাকশালে ছাপানোর কথা থাকলেও চট্টগ্রামের এই ঘরের মধ্যে মানুষের চোখ ফাঁকি দিয়ে ছাপাখানার মেশিনে ছাপিয়ে আসছিলো এসব রোল।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার রাতে সেই বাড়িতে অভিযান চালায় পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল। পরে সেখান থেকে আনুমানিক আট লাখ পিস নকল ব্র্যান্ড রোল জব্দ করে পুলিশ। আটক এসব রোল গেলো তিনদিনের তৈরি করা।

তিনি আরও জানান, আটকরা জানিয়েছেন গত এক বছর ধরে এই কাজ করে আসছিলেন তারা। কেউ কেউ আগে থেকেই ছাপাখানার কাজ জানতেন। বেশি টাকা পাওয়ার লোভে এখানে কাজ করতেন বলে জানান তারা। এসব ছাপানো যে বেআইনি তারা তা জানতেন না।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট