চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

জন্মনিবন্ধন জালিয়াতির মাধ্যমে অর্ধ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিত তারা

নিজস্ব প্রতিবেদক

১৫ মে, ২০২৪ | ৬:৪৪ অপরাহ্ণ

জালিয়াতির মাধ্যমে ১০ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকায় জন্মনিবন্ধন সনদ দিত তারা। কখনো কাউন্সিলর অফিসের স্টাফ, কখনোবা পাসপোর্ট অফিসের কর্মচারী পরিচয়ে তারা এ কাজটি করতেন। এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে হালিশহর থানা পুলিশ।

 

বুধবার (১৫ মে) বিষয়টি নিশ্চিত করেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ। মঙ্গলবার (১৪ মে) বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীর হালিশহর ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হল- ফেনী সদরের আলী বাজার সুন্দরপুর এলাকার মো. কাশেমের ছেলে মো. সাগর (২৪) ও কুমিল্লার দাউদকান্দির আউলাদ মেম্বার বাড়ি, গোয়ালমারী এলাকার মো. জজ মিয়ার ছেলে মো. রেজাউল করিম (২৫)। সাগর বর্তমানে নগরীর ঈদগাঁও রেজাউল ধনিয়ালাপাড়া এলাকায় থাকেন।

 

ওসি মো. কায়সার হামিদ পূর্বকোণকে বলেন, গ্রেপ্তাররা কখনো কাউন্সিলর অফিসের স্টাফ, কখনোবা পাসপোর্ট অফিসের কর্মচারী পরিচয়ে বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কাউন্সিলরদের সীল, স্বাক্ষর জাল-জালিয়াতি করত। এরপর জন্মনিবন্ধন বানিয়ে খাঁটি হিসাবে ব্যবহার করে জাতীয়তা সনদ, পাসপোর্ট ও এনআইডি সংশ্লিষ্ট দপ্তর থেকে ইস্যু করিয়ে ১০ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিত।

 

তিনি বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করা একটি জন্মনিবন্ধন সনদসহ আনুষঙ্গিক কাগজপত্র ৩ পিস, কাউন্সিলর আব্দুস সবুর লিটন ও জন্মনিবন্ধন সহকারী সুমন গুপ্তের নামে জন্মনিবন্ধন লোগো সম্বলিত ছয়টি সীল ও স্ট্যাম্প প্যাড উদ্ধার করা হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট