চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

আইইবি চট্টগ্রাম কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ডে উদযাপন

৮ মে, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ণ

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী ইঞ্জিনিয়ার্স ডে-২০১৯ উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কেন্দ্রের সেমিনার কক্ষে চট্টগ্রামে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীদের উপস্থিতিতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে আইইবি চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে পরিচালিত বিভিন্ন কর্মকা- ও আইইবি’র লক্ষ্য ও উদ্দেশ্য প্রভৃতি বিষয় নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম। লিখিত বক্তব্যে বাংলাদেশের অধিকাংশ সমস্যা বিদ্যুৎ, গ্যাস উৎপাদন ও সরবরাহ, পানি সরবরাহ, জলাবদ্ধতা, শিল্প কারখানার নিরাপত্তা, নগরে গড়ে উঠা অপরিকল্পিত ভবন ধস, দুর্যোগ পরবর্তী ব্যবস্থাপনা প্রভৃতি প্রকৌশল ও প্রযুক্তি নির্ভর সমস্যা উল্লেখ করেন। কিন্তু বাস্তবে দেখা যায় এইসব সেক্টরের ব্যবস্থাপনা প্রকৌশলীদের হাতে না থাকার কারণে সমস্যাগুলো ক্রমান্বয়ে প্রকট হয়ে উঠে। সাংবাদিক সম্মেলনে প্রকৌশল নির্ভর সেক্টরের ব্যবস্থাপনা প্রকৌশলীদের হাতে থাকলে এই ধরনের সমস্যাগুলো দ্রুত যেমন সমাধান হত তেমনি এই খাতগুলো আরো গতিশীল হয়ে উঠত বলে প্রকৌশলী নেতৃবৃন্দ জোর প্রত্যয় ব্যক্ত করেন।
পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রের প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী এ এস এম নাসিরুদ্দিন চৌধুরী, কাউন্সিল সদস্য প্রকৌশলী অসীত বরণ দে, প্রদীপ বড়–য়া, সুভাষ চক্রবর্তী, ঝুলন কুমার দাশ, এস.এম শহীদুল আলম এবং ইআরসি’র নির্বাহী ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী রাজীব বড়–য়া, মো. রেজাউল করিম প্রমুখ।
সাংবাদিক সম্মেলনের পূর্বে সকাল নয়টায় আইইবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপন উপলক্ষে আইইবি প্রাঙ্গণে জাতীয় পতাকা ও আইইবি’র পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দু’দিনব্যপী কর্মসূচির উদ্বোধন করেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট