চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ফলোআপ

রাঙ্গুনিয়ায় আরো ২ ডাকাত আটক

রাঙ্গুনিয়া সংবাদদাতা

৭ মে, ২০১৯ | ১১:২৮ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়নের সাবেক মেম্বার আবদুস সাত্তারের বাড়িতে ডাকাতির ঘটনার সাথে জড়িত আরো দুই ডাকাতকে বন্দুক ও ডাকাতির সরঞ্জামসহ আটক করা হয়েছে। সোমবার রাতে গোপন সংবাদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় তৈরি পুরাতন একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ, ১টি ছুরি, ২টি কিরিচ, ২টি রাম দা, ২টি লোহার রড (খোরাবারী) উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার বেতাগী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড পশ্চিম পাহাড় ডিঙ্গল লোঙ্গা এলাকার নুরুল আবছারের পুত্র নুরুচ্ছাফা তালুকদার ওরফে পারভেজ (৩০) এবং রাউজান থানার নোয়াজিশপুর ইউনিয়নের মোহাম্মদ সিকদারের নতুন বাড়ি এলাকার দিদারুল আলমের পুত্র নুর উদ্দিন (২৭), সে বর্তমানে রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড ঘাগড়াকুল এলাকায় ভাড়া বাসায় থাকে। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এই ডাকাতির ঘটনায় পুলিশ গত এক সপ্তাহে অভিযান চালিয়ে আরো ৫ ডাকাতকে আটক করে জেলে পাঠিয়েছে।

রাঙ্গুনিয়া থানার এসআই ইসমাঈল হোসেন বলেন, ‘উপজেলার ইসলামপুরের সাবেক মেম্বার আবদুস সাত্তারের বাড়িতে গত ৪ এপ্রিল ডাকাতির ঘটনার অন্যতম মূল নায়ক এই দুই ডাকাত। গোপন সংবাদে অভিযান চালিয়ে উপজেলার শান্তিরহাট বাজার থেকে প্রথমে নুরুচ্ছাফা তালুকদারকে পরে তার স্বীকারোক্তি অনুযায়ী লালানগরের আলমশাহপাড়া ভাড়া বাসা থেকে নূর উদ্দিনকে গ্রেফতার করা হয়। এই সময় তার ভাড়া ঘর সংলগ্ন রাস্তার পাশে মাটির নিচে লুকিয়ে রাখা সাদা প্লাস্টিকের বস্তা মোড়ানো অবস্থায় অস্ত্র ও ডাকাতি কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডাকাতিসহ খুন, নারী ও শিশু নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। এছাড়াও এলাকায় তাদের বিরুদ্ধে চুরি, ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজি সহ একাধিক অভিযোগ পাওয়া গেছে। তারা রাঙ্গুনিয়া সহ আশেপাশের উপজেলায় নিয়মিত ডাকাতি করে চলেছে। ইসলামপুরের ডাকাতির ঘটনায় তারা দুজন অন্যতম পরিকল্পনাকারী এবং ডাকাতি কাজে জড়িত থাকার কথা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি দিয়েছে।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট