চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

‘এমভি আবদুল্লাহ’ কবে পৌঁছাবে জানা গেল

অনলাইন ডেস্ক

১১ মে, ২০২৪ | ৭:০৪ অপরাহ্ণ

সোমালি জলদস্যুদের কবল থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ বঙ্গোপসাগরের জলসীমায় পৌঁছেছে। জাহাজ মালিকপক্ষ এসআর শিপিং জানিয়েছে, জাহাজটি আগামী মঙ্গলবার ভোরের মধ্যে কক্সবাজারের কুতুবদিয়ায় পৌঁছাবে।

 

শুক্রবার এমভি আবদুল্লাহ বঙ্গোপসাগরের জলসীমায় প্রবেশ করে। জাহাজের অবস্থান নির্ণয়কারী সংস্থা মেরিন ট্রাফিকে দেখা যায়, ১০ দশমিক ৫ কিলোমিটার গতিতে চলমান জাহাজটি মঙ্গলবার সকালের মধ্যে কক্সবাজারের কুতুবদিয়ায় পৌঁছাতে পারে। সেখান থেকে আরেকটি জাহাজে করে নাবিকদের চট্টগ্রামে আনা হবে বলে জানিয়েছে মালিকপক্ষ।

 

এস আর শিপিংয়ের প্রধান নির্বাহী (সিইও) মেহেরুল করিম বলেন, আগামী ১৩ তারিখ (সোমবার) মধ্যরাতে অথবা ১৪ তারিখ (মঙ্গলবার) সকালে এটি কক্সবাজারের কুতুবদিয়ায় পৌঁছাতে পারে।

 

এম ভি আবদুল্লাহর ক্যাপ্টেন আব্দুর রশীদ বলেন, লেটেস্ট আপডেট হচ্ছে কুতুবদিয়ায় মাল খালাস করে এরপর বাইরে চলে যাবে জাহাজ। এটাই হচ্ছে আপাতত আপডেট।

 

এর আগে গত ১ মে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ফুজাইরা বন্দর থেকে জ্বালানি ও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে চট্টগ্রামের পথে রওনা দেয় সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ।

 

জিম্মি দশা থেকে মুক্ত হয়ে বাংলাদেশের পথে ফিরতি যাত্রায় উল্লাস প্রকাশ করেন ২৩ নাবিক। সামাজিক যোগাযোগমাধ্যমেও তুলে ধরেন তাদের উচ্ছ্বাসের কথা।

 

মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালি জলদস্যুর কবলে পড়ে এমভি আব্দুল্লাহ। প্রায় এক মাস পর জিম্মি দশা থেকে মুক্ত হয় জাহাজটি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট