চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

কর্ণফুলী দখল দূষণের ফলে নগরবাসী পানি পাবে না : জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক

১০ মে, ২০২৪ | ৯:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন,দখল দূষণের কারণে কর্ণফুলী নদী দূষিত এবং সংকুচিত হচ্ছে। লবনাক্ততা হালদা পর্যন্ত চলে গেছে। যে কারণে নগরবাসী পানি পাবে না। এমন কী গ্রাম মফস্বলের টিউবওয়েলে পানি থাকবে না। পানি উঠলেও তা লবনাক্ত হবে। তাছাড়া সবচেয়ে বড় কথা দেশের অর্থনীতি সচল রাখতে কর্ণফুলীর গতিপ্রবাহ স্বাভাবিক রাখতে হবে। আমরা কর্ণফুলী রক্ষায় অবৈধ স্থাপনা উচ্ছেদসহ সব ধরণের ব্যবস্থা গ্রহণ করবো।

 

শুক্রবার (১০ মে) চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্র আয়োজিত সাম্পান বাইচ প্রতিযোগিতা-১৪৩১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কর্ণফুলীর চরপাথরঘাটা এলাকার তারেক মিস্ত্রী মাঝি, দ্বিতীয় হয়েছে কর্ণফুলীর শিকলবাহা এলাকার ইসমত উল্লাহ শাহ, তৃতীয় স্থান অধিকার করেছে একই এলাকার মতিয়াল্লী শাহ।

 

উদ্বোধনী বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, কর্ণফুলী দেশের অর্থনীতির সঞ্চালক এর কোন বিকল্প নাই। আমরা চাঁটগাইয়া নওজোয়ান যেখানেই অন্যায় সেখানেই প্রতিবাদ করে তা প্রতিহত করতে হবে।

 

সাম্পান খেলা ও চাটগাঁইয়া সাংস্কৃতিক মেলা ১৪৩১ আয়োজক কমিটির চেয়ারম্যান হায়দার আলী রনি এতে সভাপতিত্ব করেন। সেলিমুল হক ও দিলরুবা খানমের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, ফিরিঙ্গি বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, লায়ন এম. ডি. এম মহিউদ্দীন চৌধুরী, লায়ন কোহিনুর কামাল, ডায়মন্ড সিমেন্ট লিমিটেড ডেপুটি ডিরেক্টর লায়ন মো. হাকিম আলি, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) মাসুমা জান্নাত, সাম্পান খেলা ও চাটগাঁইয়া সাংস্কৃতিক মেলা ১৪৩১ এর আহবায়ক সাংবাদিক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান আলীউর রহমান, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলাইমান তালুকদার প্রমুখ।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট