চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

চট্টগ্রামের সর্বপ্রথম পডকাস্ট উদ্বোধন করলেন ব্রিটিশ কাউন্সিল পরিচালক

বিজ্ঞপ্তি

৩০ এপ্রিল, ২০২৪ | ৭:১৩ অপরাহ্ণ

চট্টগ্রামের অন্যতম ইংরেজী ভাষা প্রশিক্ষণ কেন্দ্র ‘দি ইংলিশ একাডেমি’ নিজস্ব স্টুডিওতে চালু করেছে চট্টগ্রামের প্রথম ক্যারিয়ারভিত্তিক পডকাস্ট সেন্টার ‘VOG’ (Voices of Generations)।

বুধবার (২৪ এপ্রিল) ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ-এর পরিচালক (এক্সাম ডিরেক্টর) ম্যাক্সিম রাইমেন ইংলিশ একাডেমির ক্যাম্পাস পরিদর্শনে গিয়ে এই পডকাস্ট সেন্টারটি উদ্বোধন করেন।

অনু্ষ্ঠিত আয়োজনে বিশেষ অতিথি ছিলেন ব্রিটিশ কাউন্সিল, চট্টগ্রাম কেন্দ্রের এক্সামিনেশন সার্ভিস ম্যানেজার হারুনুর রশীদ রিয়াদ, একাউন্ট রিলেনশীপ ম্যানেজার মো. নাকিব হায়দার এবং বিজনেস পারসুইট অফিসার সাবিলা শাহাবুদ্দিন।

উপস্থিত ছিলেন একই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও পরিচালক, VOG এর প্রতিষ্ঠাতা ইশরাফুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন পরিচালক আকিবুল ইসলাম, মোহাম্মদ নিবরাস, আনিস শামসুদ্দিন ও সৈয়দ রাকিন মাহমুদ।

প্রধান অতিথি ম্যাক্সিম রাইমেন বলেন, ‘আপনাদের পরিকল্পনা এবং সুষ্ঠু আয়োজন দেখে আমি সত্যিই অনেক মুগ্ধ। আপনারা আপনাদের দায়িত্ব সম্পর্কে সঠিক ভাবে অবগত এবং সেগুলো সফল ভাবে পালন করছেন।’

এছাড়াও টিমের মধ্যে ভালো সমঝোতা ও পেশাদারিত্বের প্রশংসা করেন তিনি।
দেশের বিভিন্ন অঙ্গনে সুপরিচিত ও সফল পেশাজীবী ও ব্যক্তিত্বের সাথে ক্যারিয়ার বিষয়ক মতবিনিময়, পরামর্শ ও তাদের জীবনের সাফল্য ব্যর্থতার গল্প পডকাস্টের মাধ্যমে তুলে ধরে তরুণ প্রজন্মের ক্যারিয়ার ভাবনাকে সমৃদ্ধ করাই এই আয়োজনের প্রধান উদ্দেশ্য বলে জানান দি ইংলিশ একাডেমি’র প্রধান নির্বাহী ইশরাফুল আলম।

তিনি আরও বলেন, এই পডকাস্টের মাধ্যমে দর্শক শ্রোতারা স্বস্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিতজনদের কাছ থেকে পরামর্শ ও অনুপ্ররেণা নিয়ে জীবনের সঠিক গতিপথ বেছে নেবে বলে আমাদের বিশ্বাস।

উল্লেখ্য সানমার ওশান সিটির পাশে এম.এম টাওয়ার, সিডিএ এভিনিউ, চট্টগ্রামে অবস্থিত দি ইংলিশ একাডেমি ইতোমধ্যে স্পোকেন ইংলিশ, কিডস এন্ড জুনিয়র ইংলিশ, মাদ্রাসা স্পোকেন ইংলিশ এবং আইইএলটিএস প্রোগ্রামের মাধ্যমে বন্দর নগরীতে আগ্রহী শিক্ষার্থীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট