চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

কালবৈশাখী ঝড়-বৃষ্টিতে চট্টগ্রামে নেমে এল রাতের আঁধার

নিজস্ব প্রতিবেদক

৬ মে, ২০২৪ | ৩:৩১ অপরাহ্ণ

দিনের শুরুতে রোদ-মেঘের খেলা থাকলেও চট্টগ্রামে সোমবার (৬ মে) বিকেলের আকাশ ছিল একেবারেই অচেনা। তীব্র বজ্রপাত আর ঝড়-বৃষ্টিতে মুহূর্তেই পালটে গেল প্রকৃতি। নেমে এল আঁধার। চট্টগ্রামের বেশিরভাগই স্থানে বিকেলেই দেখা গেছে রাতের আঁধার। চট্টগ্রামজুড়ে ঝড়ো বাতাসের সাথে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

এর আগে আবহাওয়া অফিস জানিয়েছিল- আজ (সোমবার) চট্টগ্রামসহ সারাদেশে কাল বৈশাখী ঝড়ের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পশ্চিমাঞ্চলের খুলনা, রাজশাহী বিভাগ ছাড়াও সারা দেশে কাল বৈশাখী ঝড় বৃষ্টি এবং কোথাও কোথাও শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে- সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। অন্যদিকে ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ জায়গা থেকে প্রশমিত হতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে- খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট