চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

সিঙ্গাপুরকে চট্টগ্রামে বিনিয়োগের আহ্বান চসিক মেয়রের

অনলাইন ডেস্ক

৫ মে, ২০২৪ | ৭:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামের শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন খাতের উন্নয়নে সিঙ্গাপুরের সহায়তা চেয়েছেন সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। রবিবার (৫ মে) চসিক কার্যালয়ে সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লোহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান। 

 

মেয়র রেজাউল করিম বলেন, চসিক নাগরিক সেবার জন্য ৮২টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ৫৬টি স্বাস্থ্য কমপ্লেক্স পরিচালনা করছে। এ প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য সিঙ্গাপুর কারিগরি সহায়তা, প্রশিক্ষণ ও প্রযুক্তি সরবরাহের মাধ্যমে চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াতে পারে। এছাড়া, নদী-সমুদ্র-পাহাড়বেষ্টিত চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্যকে কাজে লাগিয়ে পর্যটন সম্ভাবনার বিকাশে সিঙ্গাপুর বিনিয়োগ করতে পারে

জবাবে সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লোহে বলেন, বে-টার্মিনালসহ বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখতে চায় সিঙ্গাপুর। বিশেষ করে বন্দর নগরী চট্টগ্রামের সঙ্গে সিঙ্গাপুরের ভৌগোলিক মিল থাকায় সিঙ্গাপুরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আর্থিকভাবে লাভবান হতে পারে। বাংলাদেশ থেকে খাদ্য আমদানির পাশাপাশি বিভিন্ন খাতে সহায়তা করতে চায় সিঙ্গাপুর।

 

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-পরিচালক মিচেল লি ও সিঙ্গাপুর হাইকমিশনের চার্জ ডি অ্যাফেয়ার্স শিলা পিল্লাইসহ সিঙ্গাপুরের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

 

 

পূবর্কোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট