চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

আকবরশাহে ছিনতাই : মোটর সাইকেল আইফোনসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক

১ মে, ২০২৪ | ৫:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের আকবরশাহ থানা এলাকায় ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার বন্ধুর কাছ থেকে ছিনতাই হওয়া একটি বাইক ও তিনটি আইফোন উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলো- নোয়াখালীর সুধারাম থানার মধ্যম চরুরিয়া এলাকার বেলাল হোসেনের ছেলে সাব্বির হোসেন সৈকত (২৩), মুন্সিগঞ্জের লৌহজং থানার বিক্রমপুর এলাকার মজনু শেখের ছেলে মো. রাকিবুল হাসান জাহিদ প্রকাশ পিচ্ছি জাহিদ (২৪), ফেনীর সোনাগাজী থানার লালপুর এলাকার মো. শাহাজাহানের ছেলে আব্দুল হালিম রিংকু (২৩) ও আকবরশাহ থানা এলাকার শাপলা আবাসিক এলাকার মো. জাকির হোসেনের ছেলে মো. জিহাদ হোসেন প্রকাশ বাক্কা (২০)।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে শাপলা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আকবরশাহ থানার উপ-পরিদর্শক (এসআই) এইচএম এরশাদ উল্লাহ। তিনি জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাহিক আলম আরিয়ান ও তার বন্ধু মোহাম্মদ রিদুয়ান হোসেন হৃদয় গতকাল বিকেলে বাসা থেকে পতেঙ্গা যায়। সন্ধ্যা ৬টায় বায়েজিদ লিংক রোডের ৪ নম্বর ব্রিজের পাশে চারজন দুর্বৃত্ত পথরোধ করে তাদের কাছ থেকে একটি বাইক ও তিনটি আইফোন নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৯ লাখ ৯৩ হাজার টাকা। এ ঘটনায় ওই দুই শিক্ষার্থী থানায় অভিযোগ দিলে রাতেই শাপলা আবাসিক এলাকা থেকে পিচ্ছি জাহিদ, আব্দুল হালিম রিংকু ও জিহাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে দিবাগত রাত আড়াইটায় আসামিদের জিজ্ঞাসাবাদে মনসুরাবাদ এলাকা থেকে সাব্বির হোসেন সৈকত নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাই হওয়া বাইক উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তার আসামিরা পেশাদার ছিনতাইকারীচক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে বায়েজিদ লিংক রোড এলাকায় পথচারী ও পর্যটকদের ভয় দেখিয়ে বিভিন্ন মালামাল ছিনতাই করে আসছিল বলে জানায় তারা। প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট