চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

চট্টগ্রামে রবিবার থেকে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক

অনলাইন ডেস্ক

২৭ এপ্রিল, ২০২৪ | ৮:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গাড়ি ভাঙচুর, জ্বালাও-পোড়াওয়ের প্রতিবাদে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। শনিবার দুপুর ১২টায় চট্টগ্রাম আন্ত:জেলা মালিক সমিতি কার্যালয়ে গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু।

 

সভায় জানানো হয়, রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে এই ধর্মঘট চলবে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ, মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

 

দাবিগুলোর মধ্যে রয়েছে- বিনা মামলায় যখন তখন সড়ক পরিবহনে কর্মরত লাইনম্যান, শৃঙ্খলা কর্মী, শ্রমিক নেতাদের গ্রেপ্তার ও মালিক সমিতি নেতৃবৃন্দকে মামলায় অভিযুক্ত করে হয়রানি বন্ধ করা, আটক শ্রমিক নেতা মো. শফির মুক্তি, চুয়েটে সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে সড়কে নৈরাজ্য বন্ধ, জিম্মায় থাকা বাসসহ তিনটি বাস রাস্তার উপর এনে পুড়িয়ে ফেলে আতঙ্ক সৃষ্টি ও গাড়ি চলাচল বন্ধ রাখার জন্য সড়ক অবরোধকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ, ক্ষতিগ্রস্ত গাড়ির ক্ষতিপূরণ প্রদান, সড়ক মহাসড়কে চলাচলরত নিষিদ্ধ অবৈধ গাড়ি বন্ধ করা, সড়ক দুর্ঘটনা পরবর্তী প্রভাবশালী ব্যক্তিদের স্থানীয় প্রভাবে পরিবহন শ্রমিক ও গাড়ি আটক করে হয়রানি, নির্যাতন এবং আইনের প্রতি তোয়াক্কা না করে গাড়ি আটক করে টাকা আদায় বন্ধসহ সড়কে যানমালের নিরাপত্তা দেয়া।

 

বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ মুছা বলেন, ‘সভার সিদ্ধান্ত অনুযায়ী, রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলায় বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোরিকশা ও অটোটেম্পো চলাচল বন্ধ থাকবে। দূরপাল্লার কোনো বাস এসব জেলা ও মহানগর থেকে ছাড়বে না এবং ঢুকতেও পারবে না। মালিক-শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে ধর্মঘট সফল করার আহ্বান জানানো হয়েছে।’

 

সভায় আলহাজ্ব কফিল উদ্দিন আহমদ, মৃণাল চৌধুরী, মোরশেদুল আলম কাদেরী, মোহাং মহিউদ্দিন চৌধুরী, মোহাং আহসান উল্লাহ হাসান, নুরুল আবছার, নুরুল ইসলাম, জাফর উদ্দিন চৌধুরী (ভিপি জাফর), আবুল কাসেম, মো. শাহ আলম চৌধুরী, মোহাম্মদ শাহাজাহান, মো. শওকত আলী, আবুল কালাম আবু, জহিরুল ইসলাম, অলি আহমদ, মনছুর আলম, ফারুক খান, জাফর আলম প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট