চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

জব্বারের বলী খেলা: যানবাহন চলাচলে ট্রাফিক পুলিশের নিদের্শনা

অনলাইন ডেস্ক

২২ এপ্রিল, ২০২৪ | ৯:৫৫ অপরাহ্ণ

আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর লালদীঘি মাঠে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা। বলি খেলা ঘিরে আগামী ২৪ এপ্রিল বুধবার থেকে ২৬ এপ্রিল শুক্রবার পর্যন্ত তিন দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। বলী খেলা উপলক্ষে মেলায় দেশের দুর-দুরান্ত থেকে আসা পণ্য বিক্রেতাগণ এবং ক্রেতা সাধারণসহ অনেক লোকজনের সমাগম ঘটবে। যার কারণে বলী খেলা ও বৈশাখী মেলা চলাকালীন ক্রেতা-বিক্রেতাসহ আগত লোকজনের সমাগমের কারণে মেলা সংলগ্ন নির্ধারিত স্থানগুলোতে আগামী ২৪ এপ্রিল বুধবার থেকে ২৬ এপ্রিল শুক্রবার পর্যন্ত লালদীঘি অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

সোমবার (২২ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে প্রেরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

 

নির্দেশনাগুলো হচ্ছে-নগরীর আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে), পুরাতন টেলিগ্রাফ রোড, বোস ব্রাদার্স মোড় (পুলিশ প্লাজার সামনে), রাইফেল ক্লাব, কোতোয়ালী মোড় (সিডিএ গেইট), আমানত শাহ মাজার রোডের মুখ ও টেরিবাজার ফুলের দোকানের (তিন রাস্তা মুখ) সামনে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে লালদীঘি অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক আমদানি-রপ্তানি, দেশের অন্যান্য অঞ্চল থেকে পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানসহ যানবাহনসমূহ কোতোয়ালী মোড় হয়ে ফিরিঙ্গীবাজার, মেরিন ড্রাইভ রোড ব্যবহার করে চাকতাই ও রাজখালী হয়ে চাকতাই-খাতুনগঞ্জে যাতায়াত করবে।

 

লালদীঘি মাঠে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা উপলক্ষে অনুষ্ঠিতব্য বৈশাখী মেলা সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে উল্লেখিত নির্দেশনাসমূহ সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। প্রয়োজনীয় ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হচ্ছে।

 

উক্ত বলী খেলা ও অনুষ্ঠিতব্য বৈশাখী মেলা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছে। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট