চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, কথিত সাংবাদিকসহ গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

১৯ এপ্রিল, ২০২৪ | ৯:৩৫ অপরাহ্ণ

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় কথিত সাংবাদিকসহ ২ জনকে গ্রেপ্তার  করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির মালামাল উদ্ধারসহ বিভিন্ন নাম সর্বস্ব অসংখ্য অনলাইন নিউজ পোর্টালের ভিজিটিং কার্ড পাওয়া যায়। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চক্রের মূল হোতা মো. হোসেন (৩৩) এবং মো. ওমর ফারুক সালমানকে (২০)  আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে কর্ণফুলী থানাধীন টোলব্রিজ এলাকা হতে গ্রেপ্তার করা হয়।

 

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই মেহেদী হাসান জানান,  গত ২৮ মার্চ  নুর উদ্দিন আশরাফি নামের এক ব্যক্তি থানায় ডিবি পরিচয়ে ছিনতাইয়ের ঘটনায় এজাহার দায়ের করলে চট্টগ্রাম জেলা এবং নোয়াখালী জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত সর্বমোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়। পরে সর্বশেষ বুধবার (১৭ এপ্রিল) চক্রের মূল হোতা মো. হোসেন এবং মো. ওমর ফারুক সালমানকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যমতে অভিযান পরিচালনা করে পাহাড়তলী , চকবাজার , বায়েজিদ  এবং  হাটহাজারী থানা এলাকা হতে লুন্ঠিত স্বর্ণ, মোবাইল , স্বর্ণ বিক্রয়ের নগদ ২ লাখ ৮ হাজার টাকা এবং ঘটনায় ব্যবহৃত ২টি ওয়াকি টকি সেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

 

এসআই মেহেদী হাসান আরও জানান, গ্রেপ্তার আসামি হোসেনের ব্যাগ থেকে  তার নামে ছাপানো নাম সর্বস্ব অসংখ্য অনলাইন নিউজ পোর্টালের ভিজিটিং কার্ড পাওয়া যায়। সে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট নিজেকে একেক সময় একেক অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক পরিচয় দেয়। জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করে তারা বিভিন্ন সময় ডিবি পুলিশ পরিচয়ে এয়ারপোর্ট থেকে আসা যাত্রীদের নিকট হতে স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল হাতিয়ে নিত। তাদেরকে যাতে যাত্রীরা ডিবি পুলিশ মনে করে সেজন্য তাদের কাছে ওয়াকি টকি থাকতো। জিজ্ঞাসাবাদে আসামিরা আরও জানাই তারা বিভিন্ন সময় বিভিন্ন বেকারি ও ফ্যাক্টরিতে ম্যাজিস্ট্রেট সেজে মোবাইল কোর্ট পরিচালনা করতো। 

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট