চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের হারানো ঐতিহ্য তুলে ধরতে হবে : চসিক মেয়র

অনলাইন ডেস্ক

১৯ এপ্রিল, ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

নৌকা বাইচ, হাডুডু খেলাসহ অনেক ঐতিহ্য হারিয়ে যাচ্ছে। আমরা ঐতিহ্য নষ্ট হতে দিতে পারি না। এই চট্টগ্রাম ভারতবর্ষকে পথ দেখিয়েছে। জব্বারের বলীখেলার সঙ্গে চট্টগ্রামবাসীর আবেগ জড়িত । শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে লালদীঘির সিটি করপোরেশন মিলনায়তনে আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলার ট্রফি এবং জার্সি উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন সিটি মেয়র মেয়র রেজাউল করিম চৌধুরী।

 

তিনি বলেন, এ বলীখেলাকে ঘিরে লাখো লোকের সমাগম হয়। এখানে বিক্রির জন্য ঘরে ঘরে পসরা তৈরি করে। মৃৎ শিল্পীদের তৈরি পণ্যসহ নানা বাহারি পণ্যের কোটি টাকার বেচাকেনা হয়। চট্টগ্রামের সংস্কৃতি বলীখেলা। ছোট থেকে অধীর আগ্রহে অপেক্ষা করতাম কখন খেলাটা, মেলাটা হবে। চট্টগ্রামের হারানো ঐতিহ্য তুলে ধরতে হবে। এ লক্ষ্যে আমরা বলীখেলায় পৃষ্ঠপোষকতা দিচ্ছি।

 

এসময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সভাপতি জহর লাল হাজারী, সহ সভাপতি চৌধুরী ফরিদ,বলীখেলার এবারের পৃষ্ঠপোষক এনএইচটি হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর, ক্রীড়া সংগঠক হাফিজুল ইসলাম,  কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, সাবেক কাউন্সিলর মুহাম্মদ জামাল হোসেন, জাবেদ নজরুল ইসলাম, বলী খেলার সাবেক রেফারি এমএ মালেক প্রমুখ।

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট