চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

পহেলা বৈশাখ উদযাপনে সিএমপি’র ট্রাফিক নিদের্শনা

অনলাইন ডেস্ক

৯ এপ্রিল, ২০২৪ | ৮:৪৫ অপরাহ্ণ

আগামী রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর ডি.সি হিল সংলগ্ন নজরুল স্কয়ার ও সিআরবি শিরিষ তলায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। একইসাথে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে।

 

এ উপলক্ষে অনুষ্ঠানস্থলগুলোতে আগত দর্শনার্থী ও মঙ্গল শোভাযাত্রা নির্বিঘ্ন চলাচল ও পহেলা বৈশাখের অনুষ্ঠানাদি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্নের লক্ষ্যে নির্দিষ্ট সড়কে ঐদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত (প্রয়োজন সাপেক্ষে) সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণসহ কতিপয় নির্দেশনা দেয়া হয়েছে।

 

আজ মঙ্গলবার (৯ এপ্রিল ) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনাসমূহ জারী করা হয়। নির্দেশনাগুলো অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

 

ডি.সি হিল কেন্দ্রিক : ডি.সি হিলে বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নগরীর লাভ লেইন (নুর আহম্মদ সড়কের মাথা), চেরাগী পাহাড়, এনায়েত বাজার মোড় ও বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে ডি.সি হিল অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

সিআরবি শিরিষ তলা কেন্দ্রিক : পহেলা বৈশাখের দিন নগরীর সিআরবি সাত রাস্তা ও কাঠের বাংলো মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে সিআরবি শিরিষতলা অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

মঙ্গল শোভাযাত্রা : পহেলা বৈশাখ বাংলা নবর্বষ উপলক্ষে নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর চট্টেশ্বরী মোড়-আলমাস মোড়-কাজির দেউরী মোড়-এস.এস খালেদ রোড-প্রেস ক্লাব ইউটার্ন- সার্সন রোড হয়ে পুনঃরায় চারুকলা ইনস্টিটিউটে প্রত্যাবর্তন করবে। উক্ত শোভাযাত্রা চলাকালে নগরীর চট্টেশ্বরী মোড়, আলমাস মোড়, কাজির দেউড়ি মোড়, জামালখান খাস্তগীর স্কুল মোড় ও সিজিএস স্কুল মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে প্রয়োজন সাপেক্ষে ডাইভারশন প্রদান করা হবে।

 

পহেলা বৈশাখ বাংলা নবর্বষ সুষ্ঠুভাবে উদযাপনের স্বার্থে উল্লেখিত নির্দেশনাসমূহ সকল প্রকার যানবহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। জরুরি প্রয়োজনের ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেয়া হচ্ছে। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার লক্ষ্যে ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট