চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

কোরমা-পোলাও’র সঙ্গে  চার পদের খাবার

নিজস্ব প্রতিবেদক

৯ এপ্রিল, ২০২৪ | ১:৩৩ অপরাহ্ণ

প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা থাকছে চট্টগ্রামের প্রধান দুই সরকারি হাসপাতালে। ঈদের দিন ভর্তিরত রোগীদের জন্য সেমাইয়ের পাশাপাশি কোরমা-পোলাও রাখা হয়েছে দুই     হাসপাতালে। রোগীদের তিন বেলায় এসব খাবার পরিবেশন করা হবে। 
খবর নিয়ে জানা গেছে, বৃহত্তর চট্টগ্রামের একমাত্র টার্শিয়ারি হাসপাতাল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রতিদিন রোগী ভর্তি থাকেন তিন থেকে সাড়ে তিন হাজার। এসব রোগীদের জন্য সরকারিভাবে সকাল-দুপুর ও রাতে এ তিন বেলায় খাবার বরাদ্দ থাকে। প্রতিদিন এসব রোগীরা নিয়ম অনুযায়ী খাবার পেয়ে থাকেন। তবে ঈদুল ফিতরের দিন হাসপাতালে থাকা রোগীদের জন্য বিশেষ খাবার পরিবেশন করা হবে। সকালের নাস্তার পাশাপাশি সেমাই, দুপুরে ও রাতে খাসির কোরমা, পোলাও, মুরগির রোস্ট, ডিম ছাড়াও ফল পরিবেশন করা হবে। একই নিয়মে খাবার পরিবেশন করা হবে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালেও। এ হাসপাতালে বর্তমানে প্রায় দেড়শ’ রোগী ভর্তি থাকেন। 
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, প্রতিবারের মতো এবারও ঈদে রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। ঈদ উপলক্ষে সকালে সেমাইয়ের পাশাপাশি অন্যান্য খাবার থাকবে। দুপুরে খাসির কোরমা ও পোলাও মুরগির রোস্ট থাকবে। রাতেও একই পদের খাবার দেওয়া হবে। প্রায় তিন থেকে সাড়ে তিন হাজারের অধিক রোগীর জন্য বিশেষ খাবার পরিবেশন করা হবে এ দিন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হাসপাতালে ভর্তিরত রোগীদের জন্য সেমাই, ফল ফ্রুটস ছাড়াও খাসির কোরমা, পোলাও, মাছ, সবজি, ডালসহ নানা পদের খাবার থাকবে। দুপুরে ও রাতে ভর্তিরত রোগীদের এসব খাবার পরিবেশন করা হবে। হাসপাতালে যারা ভর্তি থাকেন, তারা যেন নিজের বাড়ির মতো আনন্দে থাকেন, ভালো খাবার খেতে পারেন এ জন্য এমন আয়োজন থাকে সরকারের।
পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট